1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

সাম্প্রদায়িক সন্ত্রাসীদের সামাজিক প্রতিরোধের আহ্বান লন্ডনপ্রবাসী যুবলীগ নেতা ফরহাদের

  • আপডেট টাইম :: শনিবার, ৫ নভেম্বর, ২০১৬, ৯.৫৮ এএম
  • ১১৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
ঘটনা-১।
শুক্রবার রাত সাড়ে ৮টা। নিজের অফিসে (আয়ান বাবা হোটেল) বসে আছেন যুক্তরাজ্য যুবলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী ফরহাদ আহমদ। এসময় শহরের হিন্দু সম্প্রদায়ের একঝাক তরুণ এসে আসন্ন স্বরসতি পূজা নির্বিগ্নে করতে তার কাছে সার্বিক সহযোগিতা চাইলেন। যুবকদের উদ্দেশ্যে তিনি এ সময় বললেন, শান্তি ও সম্প্রীতির শহর সুনামগঞ্জে নির্বিগ্নে সংখ্যালঘু সম্প্রদায়ের সকল উৎসব পালিত হবে। যারাই এই উৎসবে বিশৃৃঙ্খলা সৃষ্টি করতে চাইবে তাদের সামাজিক ভাবে প্রতিরোধ করা হবে। তিনি সংখ্যালঘু সম্প্রদায়ের সকল উৎসবে আর্থিক ও সামাজিক সহযোগিতার আশ্বাস দেন। এসময় শহরের আরেকজন প্রবাসী ব্যবসায়ীও তাকে রাজনৈতিকভাবে সহযোগিতা করার অনুরোধ জানান।
ঘটনা-২। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা। হঠাৎ সিলেট থেকে ফরহাদ আহমেদের সুনামগঞ্জের অফিসে তার সঙ্গে জরুরি দেখা করতে আসলেন লন্ডন মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব লালা মিয়া। তিনি প্রবাসী রাজনীতির বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে একান্তে কিছু কথা বলেন। এসময় স্থানীয় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগের নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।
ফরহাদ আহমদের ঘনিষ্ট সূত্র জানা গেছে গত মাসে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনে কাউন্সিলর হয়ে দেশে আসেন ফরহাদ আহমেদ। দেশে আসার পর তিনি রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় হন। প্রতিদিনই এভাবে তিনি আওয়ামী লীগ ও সমমনা সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করে তাদেরকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্ব, রাজনৈতিক প্রজ্ঞার প্রতি আস্থা রেখে রাজনীতি করার আহ্বান জানান।
সাম্প্রতিক সংখ্যালঘু সম্প্রদায়ের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে তিনি তীব্র নিন্দা জানিয়ে ওই সাম্প্রদায়িক সন্ত্রাসীদের সামাজিকভাবে প্রতিরোধ করার আহ্বান জানান। সুনামগঞ্জে যাতে কোন গোষ্ঠী সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা না করতে পারে সেলক্ষ্যে আওয়ামী লীগ ও সমমনা সংগঠনের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।
সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও ফরহাদ আহমদের ঘনিষ্ট বন্ধু অ্যাডভোকেট মো. বুরহান উদ্দিন বলেন, লন্ডনপ্রবাসী যুবলীগ নেতা সুনামগঞ্জে আসার পর ব্যস্ততাঘন সময় কাটাচ্ছেন। পারিবারিক ও ব্যবসায়িক ব্যস্ততার মধ্যেও তিনি স্থানীয় নেতাকর্মীদের নিয়ে নিয়মিত বৈঠক করে সততা ও নিষ্টার সঙ্গে দলীয় কাজ করার অনুরোধ জানাচ্ছেন। ধর্মবর্ণ নির্বিশেষে সকল সামাজিক উৎসবে তিনি শরিক হয়ে তাদেরকে সাধ্যমতো সহায়তা করছেন। অ্যাডভোকেট মো. বুরহান উদ্দিন বলেন, স্বল্প সময়ে ফরহাদ আহমদ ঈর্ষনীয় রাজনৈতিক জনপ্রিয়তা অর্জন করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!