1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৫ মে ২০২১, ০৩:৪৪ পূর্বাহ্ন

বাদাঘাট দক্ষিণ ইউনিয়নের পুননির্বাচনে আ.লীগ-জাপার অস্তিত্বের লড়াই

  • আপডেট টাইম :: বুধবার, ১৯ অক্টোবর, ২০১৬, ২.০৮ পিএম
  • ৮৮ বার পড়া হয়েছে

জাকির হোসেন রাজু, বিশ্বম্ভরপুর
বিশ্বম্ভরপুর উপজেলার বাদাঘাট দক্ষিণ ইউপি’র পুনঃনির্বাচনে ভোটযুদ্ধে জয়ী হতে মরিয়া প্রচারণা চালাচ্ছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি। এ উপজেলায় আওয়ামী লীগ নিজেদের মান বাঁচাতে এবং জাতীয় পার্টি নিজেদের অস্তিত্ব রক্ষার জন্য লড়াইয়ে নেমেছে বলে এলাকাবাসী জানিয়েছেন। তবে পুন নির্বাচনে আ.লীগের কোন বিদ্রোহী না থাকায় ভালো অবস্থানে আছেন আওয়ামী লীগ প্রার্থী আব্দুল গণি।
গত ২৬ সেপ্টেম্বর স্থগিত এই ইউনিয়নের পুন:তফসিল ঘোষণা করে ইসি। চলতি মাসের ৩১ অক্টোবর নির্বাচন অনুুষ্ঠিত হবে । এদিকে পুন: তফসিল ঘোষণার সাথে সাথেই আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আব্দুল গণি (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী এরশাদ মিয়া (লাঙ্গল) জয়ের জন্য মরিয়া হয়ে প্রচারণা চালাচ্ছেন। জয় পেতে ভোটার সাধারণের সাথে যোগাযোগ শুরু করেছেন দুই প্রার্থীই। দু’জনই ভোটারদের বাড়ি-বাড়ি ও গ্রাম, পাড়া-মহল্লায় গিয়ে ভোট প্রার্থনা করছেন। এদিকে বসে নেই দুই দলের উপজেলা নেতৃবৃন্দও। ৩১অক্টোবর নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী প্রচার প্রচারনায় ব্যস্ত দিন পার করছে উপজেলা আওয়ামী লীগ ও জাতীয় পার্টির অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।
এদিকে পুন নিব্র্াচনের তপসিল ঘোষণার পর বাদাঘাট দক্ষিণ ইউপির ১৪ হাজার ৬শ ৭০ ভোটারের মধ্যেও উৎসবের আমেজ বিরাজ করছে। নির্বাচনী এলাকাজুড়ে চলছে গরম আলাপ-আলোচনা । এলাকার প্রতিটি পাড়া-মহল্লা, চায়ের স্টলসহ সর্বত্র চলছে ভোটের হিসাব-নিকাশ।
উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বাদাঘাট দক্ষিণ ইউনিয়নের দুইবারের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জিল্লুর রহমান বলেন, গত ৪ জুন  বিশ্বম্ভরপুর উপজেলার ৫টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছিল। উপজেলার নেতা কর্মীরা ৫টি ইউপিতেই নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করেছিল। কিন্তু দলের বিদ্রোহী থাকার জন্য উপজেলায় ৪ টি ইউপির মধ্যে ৩টি থেই নৌকার পরাজয়  হয়েছে। কিন্তু ৩১ অক্টোবর পুনঃ নির্বাচনে শুধু বাদাঘাট দক্ষিণ ইউপিতে নির্বাচন অনুষ্টিত হবে এবং দলের কোনো বিদ্রোহী নেই। যেহেতু একটি ইউনিয়নে নির্বাচন হবে আমরা সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে পারব। এবং নৌকার বিজয় নিশ্চিত করেই ঘরে ফিরবো।
বাদাঘাট দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সাত্তার বলেন, গত ৪ জুন নির্বাচনে আমিও প্রার্থী ছিলাম যার কারণে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা কর্মীরা তেমন ঐক্যবদ্ধ ছিলনা। কিন্তু ৩১ অক্টোবর পুনঃ নির্বাচন কে সামনে রেখে বাদাঘাট দক্ষিণ ইউনিয়ন ও উপজেলার সকল নেতাকর্মীরা নৌকার বিজর নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছেন।
উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক মোস্তফা কামাল বলেন, বিশ্বম্ভরপুর উপজেলার ৫টি ইউপির মধ্যে ৪টিতেই জাতীয় পার্টির ভরাডুবি হয়েছে। কিন্তু বাদাঘাট দক্ষিণ ইউনিয়নে জাতীয় পার্টি মনোনিত প্রার্থী এরশাদ মিয়া সমান সংখ্যক ভোট পান। এই পুনঃ নির্বাচন জাতীয় পার্টি অস্তিত্ব রক্ষার নির্বাচন। আমরা লাঙ্গলের বিজয় নিশ্চিত করেই ঘরে ফিরবো।
উল্লেখ্য চলতি বছরের ৪ জুন দক্ষিণ বাদাঘাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় নির্বাচন স্থগিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানান, আগামী ৩১অক্টোবর এই ইউনিয়নে পূননির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আমাদের সবধরনের প্রস্তুতি রয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!