1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

মফস্বল সাংবাদিকতার অভিজ্ঞ মুখ দিরাইয়ের টিপু সুলতান আর নেই

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০১৬, ৩.৫৩ পিএম
  • ১০৯ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি::

সুনামগঞ্জের মফস্বল সাংবাদিকতার অভিজ্ঞ সাংবাদিক ও দিরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক টিপু সুলতান আর নেই। আজ মঙ্গলবার দিরাই পৌর সদরের কলেজ রোডস্থ বাসভবনে টিপু সুলতান শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়ষ হয়েছিল ৪৯ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও চার পুত্র সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সাংবাদিক টিপু সুলতানের মৃত্যুতে সুনামগঞ্জের সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে। সুনামগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ জেলার বিভিন্ন উপজেলার সাংবাদিকসমাজসহ বিভিন্ন পেশাজীবি সংগঠন শোক সন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। সাংবাদিক টিপুল সুলতান জাতীয় দৈনিক সমকালের দিরাই উপজেলা প্রতিনিধিসহ দৈনিক সুনামগঞ্জের খবরের সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করে গেছেন।

মঙ্গলবার সন্ধায় দিরাই জামেয়া হাফিজিয়া হোসাইনিয়া মাঠে নামাজে জানাযা শেষে মাদ্রাসার সামনের কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। দিরাই প্রেসক্লাব সভাপতির অকাল মুত্যুতে  ৩ দিনের শোক ঘোষনা করেছে।

সাংবাদিক টিপু সুলতানের অকাল মৃত্যুতে শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এমপি, যুগ্ম সচিব মিজানুর রহমান, সাবেক মেয়র আজিজুর রহমান বুলবুল, বর্তমান মেয়র মোশাররফ মিয়া, ডা: মুজিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার সুরত আলম, জেলার নেছার আলম মুকুল, বিবিয়ানা মডেল ডিগ্রী কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র তালুকদার,ওসি আব্দুল জলিল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, ব্যারিষ্টার অনুকুল চন্দ্র তালুকদার ডাল্টন, আমেরিকা প্রবাসী রিটন রায়, যুগান্তরের ক্রাইম রিপোর্টার নেছারুল হক খোকন, রাসিকুল ইসলামসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।এছাড়াও সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সৈয়দ তাহের আলম মনসুর ও সাধারণ সম্পাদক লতিফুর রহমান রাজু গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সাংবাদিক টিপু সুলতান সাংবাদিকতা পেশায় যোগদানের পুর্বে প্রগতিশীল ছাত্ররাজনীতিতে সক্রিয় ছিলেন। বাসদ ছাত্রলীগের হয়ে স্বৈরাচার বিরোধী আন্দোলন করে একাধিকবার জেল খেটেছেন। সাংবাদিকতা পেশায় এসে তিনি দিরাই-শাল্লার হাওয়াঞ্চলে একজন নিবেদিত সংবাদ কর্মী হিসেবে সুখ্যাতি ও সুনাম অর্জন করেন। সুনামগঞ্জ জেলার মফস্বল সাংবাদিকতাতে আলোচিত রিপোর্টের মাধ্যমে তিনি জাতীয় পর্যায়ে পরিচিত করেছেন। স্থানীয় সাংবাদিকদের অধিকার আদায়ে আজন্ম লড়ে গেছেন টিপু সুলতান। তিনি দিরাইয়ের সাংবাদিকতাকে সাহসী,গতিশীল ও পেশাদারিত্বে নিয়ে আসেন। টিপু সুলতান একাধিকবার দিরাই প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও উন্নয়ন কর্মকান্ডে কাজ করে গেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!