1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

তাহিরপুর সীমান্তে মাদক চোরাচালান ও সীমান্ত অপরাধ বন্ধে বিজিবির ব্যাতিক্রমী উদ্যোগ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০১৯, ২.০৯ পিএম
  • ৩৮৮ বার পড়া হয়েছে

সাজ্জাদ হোসেন শাহ্ :
‘আলোকিত সীমান্ত’ শ্লোগানকে সামনে রেখে সীমান্তে মাদক চোরাচালান, নারী, শিশু পাচার ও সীমান্ত সংক্রান্ত সকল ধরণের অপরাধ প্রতিরোধে ও সীমান্ত সংলগ্ন এলাকাবাসীর মধ্যে জনসচেতনতা গড়ে তুলতে সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড (বিজিবি)’র উদ্দোগে তাহিরপুর উপজেলার সীমান্ত এলাকার ৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে “সীমান্ত আন্তঃ স্কুল ফুটবল” প্রতিযোগিতা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার বিকেলে তাহিরপুর উপজেলার লাউড়েরগড় বিজিবি ক্যাম্প প্রাঙ্গনে সপ্তাহব্যাপী “সীমান্ত আন্তঃ স্কুল ফুটবল” টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় লাউড়েরগড় সরকারী প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে সহিদাবাদ ফয়েজ আহমদ সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে জয় লাভ করে চ্যাম্পিয়ন হয়।
বিজিবি সূত্রে জানা যায়, তাহিরপুর উপজেলার সীমান্তের লাউরগড় বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনী শিক্ষার্থীদের অংশ গ্রহণে ৫ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত এই ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত হয়। টুর্নামেন্টের ফাইনাল খেলায় লাউড়েরগড় ও ফয়েজ আহমদ সহিদাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহণ করে। এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভা এবং পুরষ্কার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র উপ মহাপরিচালক ও সিলেট সেক্টর কমান্ডার কর্ণেল মো. শহিদুল ইসলাম (পিএসসি)। এসময় তিনি বলেন, সীমান্তে মাদক চোরাচালান, ও নারী শিশু পাচার প্রতিরোধে এবং সীমান্ত হত্যা বন্ধে সকলকে সচেতন হতে হবে। এলাকাবাসীর সহযোগীতা ও জনসচেতনতা ছাড়া শুধুমাত্র পুলিশ বিজিবির পক্ষে এসব অপরাধ প্রতিরোধ করা সম্ভব হবেনা। তাই আসুন সবাই মিলে জনসচেতনতা ও প্রতিরোধ গড়ে তোলে সীমান্ত এলাকাকে আলোকিত সীমান্ত হিসেবে গড়ে তুলি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. মাকসুদুল আলম।
এ উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর মো. জালাল উদ্দীন জায়গীরদার, সহকারী পরিচালক মাহবুবুর রহমান, লাউড়েরগড় সীমান্ত ফাঁড়ীর নায়েক সুবেদার হাবিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, তাহিরপুর উপজেলা পরিষদের নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান হাজী রিয়াজ উদ্দিন খন্দকার লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, বাদাঘাট ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন প্রমুখ।
সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মাকসুদুল আলম জানিয়েছেন, সীমান্ত এলাকায় সীমান্ত সংক্রান্ত অপরাধ বন্ধকরা এবং মাদক থেকে শিশু, কিশোর ও যুব সমাজকে রক্ষা করতে পর্যায়ক্রমে সুনামগঞ্জের সকল সীমান্ত এলাকায় বিজিবির এধরণের ভিবিন্ন কর্মসূচী অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!