1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০১ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ধর্মপাশায় ইউপি সদস্যের শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কণ্ঠশিল্পী পাগল হাসানের ঘর নির্মাণ করে দেবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান বেনজিকে গ্রে ফ তা রে দাবীতে সিলেটে দু র্নী তি মুক্তকরণ বাংলাদেশ ফোরামে গণজমায়েত ও মিছিল সিলেটে যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্র তি বা দে বি ক্ষো ভ মিছিল হবিগঞ্জে ট্রাক-পিকআপ মুখোমুখি সং ঘ র্ষে প্রাণ গেল ২ জনের লন্ডনে চুপিসারে ‘দ্বিতীয় প্রাক-বিয়ের অনুষ্ঠানে’ অনন্ত-রাধিকা! আবাহনীর জয়কে থামিয়ে দিতে মাঠে নেমেছেন সাকিব ঝিনাইদহে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম আরও এক নেতাকে বহিষ্কার করেছে বিএনপি পেরুতে ৬৫০ ফুট গভীর খাদে বাস পড়ে, নিহত ২৫

পানি ও প্রাকৃতিক সৌন্দর্য্য বিক্রি করে সুনামগঞ্জ সিঙ্গাপুর হতে পারে: সাবিরুল ইসলাম

  • আপডেট টাইম :: রবিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৯, ৩.৪৪ পিএম
  • ৩১৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের প্রাক্তন জেলা প্রশাসক, মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম সচিব সাবিরুল ইসলাম বলেছেন, সুনামগঞ্জ সাংস্কৃতিক রাজধানী হওয়ার সমূহ বৈশিষ্ট ধারণ করে। রাজনৈতিক ঐক্য থাকলে সুনামগঞ্জকে বহুদূর নিয়ে যাওয়া সম্ভব। তিনি বলেন, কেবল হাওরের পানি ও প্রাকৃতিক সৌন্দর্য্য বিক্রি করেই সুনামগঞ্জ জেলাকে সিঙ্গাপুর বানানো সম্ভব। তবে এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলে মন্তব্য করেন তিনি।
রবিবার সন্ধ্যায় সুনামগঞ্জ শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি কর্তৃপক্ষ আয়োজিত সুধীসঙ্গ অনুষ্ঠানে সংবর্ধিত প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংবর্ধনা অনুষ্ঠানে শহরের সুধীজন সাবিরুল ইসলাম জেলা প্রশাসক থাকাকালে অনন্য উদ্যোগ ও মুক্তিযুদ্ধের ইতিহাস চর্চার অননন্য উদ্যোগের প্রশংসা করেন।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক এডভোকেট সালেহ আহমদের সঞ্চালনায় অনুষ্টিত সুধীসঙ্গ অনুষ্ঠানে বক্তব্য দেন নারী নেত্রী শিলা রায়, এডভোকেট হুসেন তওফিক চৌধুরী, মুক্তিযোদ্ধা আলী আমজাদ, মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু, লেখক সুখেন্দু সেন, এডভোকেট শফিকুল আলম প্রমুখ। অনুষ্ঠানে শহরের বিভিন্ন শ্রেণিপেশার সুধীজন বক্তব্য দেন।
লেখক সুখেন্দু সেন বলেন, অনন্য সুন্দর কাজ করে সুনামগঞ্জবাসীর মনে স্থায়ী আসন করে নিয়েছেন প্রাক্তন জেলা প্রশাসক সাবিরুল ইসলাম। তার মতো অতীতে কেউ এমনভাবে আমাদের হৃদয়ে দাগ কাটতে পারেননি।
লেখক হুসেন তওফিক চৌধুরী বলেন, অনেক জেলা প্রশাসকের বিদায়ে খুশি হয়েছিলেন সুনামগঞ্জবাসী। কিন্তু সাবিরুল ইসলামের বিদায়ে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছিল। এমন সৎ, নির্লোভ ও সাহসী প্রশাসক আমরা সচরাচর দেখিনি।
মুক্তিযোদ্ধা এডভোকেট বজলুল মজিদ চৌধুরী খসরু বলেন, ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা সন্তান সাবিরুল ইসলাম বিপ্লব আমাদের মুক্তিযুদ্ধের স্মৃতিরক্ষা ও ইতিহাস চর্চায় যে অনন্য উদ্যোগ রেখে গেছেন তা আমরা আজীবন মনে রাখব। তিনি ইউনিয়ন পর্যায়ে মুক্তিযুদ্ধ যাদুঘর করে আমাদের প্রজন্মের জন্য বিরাট কাজ করে গেছেন।
সুধীসঙ্গ শেষে তিনি উপস্থিত সুধীজনদের নিয়ে ঘরোয়া আড্ডায় বসেন। সেখানে নানা বিষয় নিয়ে কথা বলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!