1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন এমপি পীর মিসবাহ ও রতন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৯, ৩.০০ পিএম
  • ৩৫৬ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
তথ্য, স্বরাষ্ট্রমন্ত্রণালয়সহ একাদশ জাতীয় সংসদের আরও ৬টি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশন চলাকালে চিফ হুইপ নুর-ই আলম চৌধুরী পর্যায়ক্রমে কমিটিগুলোর নাম প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়। গুরুত্বপূর্ণ সংসদীয় এসব কমিটিতে সুনামগঞ্জের দুই সংসদ সদস্য গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন। সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোনীত হয়েছেন। তিনি জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপও। সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোনীত হয়েছেন।
নতুন এই ছয়টি কমিটি নিয়ে একাদশ জাতীয় সংসদে মোট ২৪টি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হলো। বৃহস্পতিবার গঠিত কমিটিগুলো হলো- রেলপথ, শ্রম ও কর্মসংস্থান, তথ্য, স্বরাষ্ট্র, গৃহায়ন ও গণপূর্ত এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান।
রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে আগের সভাপতি এ বি ফজলে করিম চৌধুরীকে। কমিটির অন্য সদস্যরা হলেন- রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন, শফিকুল ইসলাম শিমুল, শফিকুল আজম খান, সাইফুজ্জামান শিখর, এইচ এম ইব্রাহিম, নাসিমুল আলম চৌধুরী ও গাজী মো. শাহনায়াজ।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন এই মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টি এমপি মুজিবুল হক চুন্নু। সদস্যরা হলেন- শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাহাজান খান, মো. কামরুল ইসলাম, শামীম ওসমান, ইসরাফিল আলম, নজরুল ইসলাম চৌধুরী, মানু মজুমদার ও ইকবাল হোসেন।
তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছেন এই মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে। সদস্যরা হলেন- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, জিএম কাদের, কাজী কেরামত আলী, সিমিন হোসেন রিমি, মুহাম্মদ শফিকুর রহমান, সারোয়ার সাইমুম কমল, আকবর হোসেন পাঠান ফারুক ও মো. ইবাদুল করিম।
স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু। সদস্যরা হলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ডা. আফসারুল আমিন, হাবিবুর রহমান, শামসুল আলম দুদু, কুজেন্দ্রনাথ ত্রিপুরা, ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান ও নূর মোহাম্মদ।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। সদস্যরা হলেন- মন্ত্রী শ ম রেজাউল করিম, নারায়ণ চন্দ্র চন্দ, দবিরুল ইসলাম, বজলুল হক হারুন, জিল্লুল হক হাকিম, এ কে এম সেলিম ওসমান, মনোয়ার হোসেন চৌধুরী ও আনোয়ারুল আশরাফ খান।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সাবেক মন্ত্রী ও জাতীয় পার্টির এমপি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। সদস্যরা হলেন- প্রতিমন্ত্রী ইমরান আহমেদ, অধ্যাপক আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাশ, দিদারুল আলম, আয়েশা ফেরদৌস, পংকজ দেবনাথ, সাদেক খান ও ইকবাল হোসেন অপু।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!