1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

আজ কেন্দ্রে উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের নাম জমা দেবে সুনামগঞ্জ আ.লীগ

  • আপডেট টাইম :: সোমবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৯, ৩.১৪ এএম
  • ২২৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি
আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী তালিকা উপজেলা কমিটিগুলো চূড়ান্ত করলেও কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে আরও কিছু নাম যুক্ত হয়ে আজ সোমবার তালিকা জমা হতে পারে। তৃণমূলের মতামতসহ বিশেষ বিবেচনায় উপজেলা কমিটিগুলোর তালিকার সঙ্গে এসব নাম যুক্ত হবে বলে দায়িত্বশীল নেতারাই জানিয়েছেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ’এর সম্ভাব্য চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগ ৪ টি নাম জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জমা দিয়েছিল। এঁরা হলেন (পর্যায়ক্রমে) দক্ষিণ সুনামগঞ্জের বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট বোরহান উদ্দিন দোলন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ ও জেলা আওয়ামী লীগের সদস্য প্রাক্তন ইউপি চেয়ারম্যান রেজাউল আলম নিক্কু। রোববার এই তালিকায় আরও একটি নাম যুক্ত করার সিদ্ধান্ত হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন জানিয়েছেন,‘দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুরের সংসদ সদস্য মাননীয় পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান তালিকায় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বি স্মরণের নাম যুক্ত করার জন্য বলেছেন। সেভাবেই তালিকা করা হচ্ছে।’ স্মরণসহ এই উপজেলার তালিকায় নাম হবে ৫ জনের।
জামালগঞ্জে উপজেলা আওয়ামী লীগ সম্ভাব্য প্রার্থী হিসাবে পর্যায়ক্রমে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইউসুফ আল আজাদ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুকিত চৌধুরী ও জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদারের নাম জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তুলে দেওয়া হয়েছে। কিন্তু এই উপজেলার দলীয় নেতা জেলা আওয়ামী লীগের সহসভাপতি উপজেলা
কমিটির ৪৯ জন সদস্য এবং ইউনিয়ন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরসহ আরেক তালিকা জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তুলে দিয়েছেন।
এই তালিকায় প্রার্থী হিসাবে রেজাউল করিম শামীমের নাম প্রস্তাব করা হয়েছে।
বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামী লীগ ৫ জনের নামের তালিকা করে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তুলে দিয়েছে বলে দলীয় নেতারা জানিয়েছেন।
এই উপজেলায় বাছাই করা সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলীপ কুমার বর্মণ, দলীয় নেতা আবুল কালাম, নুরুল আলম সিদ্দিকী, সোলেমান মিয়া ও জিল্লুর রহমান।
ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগ সম্ভাব্য প্রার্থী তালিকায় উপজেলা যুবলীগের সভাপতি মোজাম্মেল হোসেন রুকন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, যুগ্ম সম্পাদক শামীম আহমদ মুরাদ, মধ্যনগর থানা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক ইউপি চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার ও দলীয় নেতা মোবারক হোসেনের নাম জমা দিয়েছেন।
কিন্তু তৃণমূলের সমর্থক উল্লেখ করে উপজেলা আওয়ামী লীগের ২৫ জনের স্বাক্ষর নিয়ে একক প্রার্থী হিসাবে উপজেলা সহসভাপতি আলমগীর কবির’এর নাম সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে আরেকপক্ষ তুলে দিয়েছে।
তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সম্ভাব্য প্রার্থী হিসাবে উপজেলা সভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক অমল কর ও দলীয় নেতা সাবেক ইউপি চেয়ারম্যান মোতাহের হোসেন আখঞ্জির নাম জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তুলে দিয়েছেন। কিন্তু এই উপজেলার দলীয় নেতা জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক করুণা সিন্ধু চৌধুরী বাবুলের নাম তালিকায় স্থান পায়নি। এই অবস্থায় আজ সোমবার সম্ভাব্য প্রার্থী হিসাবে দলের উপজেলা আওয়ামী লীগের বিদ্রোহীরা সহসভাপতি আলকাছ উদ্দিন খন্দকার এবং করুণা সিন্ধু চৌধুরী বাবুলসহ আরও ৩ জনের নামের তালিকা করে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তুলে দেবেন বলে জানা গেছে।
দিরাই উপজেলায় সম্ভাব্য প্রার্থী হিসাবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান ও যুবলীগের উপজেলা সভাপতি রঞ্জন রায়’র নাম জমা দিলেও আরেকপক্ষ তৃণমূল আওয়ামী লীগ দাবি করে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলতাব উদ্দিনের নাম জমা দিয়েছে।
ছাতক উপজেলা আওয়ামী লীগের একাংশ (মুহিবুর রহমান মানিক সমর্থক অংশ) সম্ভাব্য প্রার্থী হিসাবে ৫ জনের নাম তুলে দিয়েছে। এঁরা হলেন (পর্যায়ক্রমে) ছাতক উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুর রহমান, দলীয় নেতা আওলাদ আলী রেজা, উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনু, যুগ্মআহ্বায়ক উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহীন ও দলীয় নেতা রফিকুল ইসলাম কিরণ।
এই উপজেলার অপরাংশ (কালাম-শামীম সমর্থক অংশ) আরেক জনের নাম চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে প্রস্তাব করেছে। এই অংশের নেতা শামীম আহমদ চৌধুরী বলেছেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে তাঁদের সমর্থকরা জয়নাল আবেদীন তালুকদার’এর নাম চূড়ান্ত করেছেন। এই নামই জেলা কমিটির কাছে তুলে দেওয়া হয়েছে।’
সুনামগঞ্জ সদর উপজেলায় সম্ভাব্য প্রার্থী হিসাবে ৫ জনের নাম জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে তুলে দেওয়া হয়েছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান বলেছেন, ‘উপজেলা কমিটি যে নামের তালিকা দিয়েছে, এরসঙ্গে আমরা তৃণমূলের মতামতকেও মূল্যায়ন করে চূড়ান্ত তালিকা দলীয় মনোনয়ন বোর্ডে জমা দেব।’ একই মন্তব্য করলেন জেলা কমিটির সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।
(সূত্র: সুনামগঞ্জের খবর)

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!