1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

সুনামগঞ্জের নৌপথে চাঁদাবাজ নৌপুলিশ আর চাইনা: এমপি রতন

  • আপডেট টাইম :: সোমবার, ২৮ জানুয়ারী, ২০১৯, ২.২৫ এএম
  • ৫০০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
২৭ জানুয়ারি রবিবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত ‘সুনামগঞ্জের উন্নয়ন ভাবনা’ শীর্ষক মতবিনিময়সভায় এসব কথা বলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
মতবিনিময়সভার বিশেষ অতিথি মোয়াজ্জেম হোসেন রতন নৌ পুলিশের চাঁদাবাজির প্রতি ইঙ্গিত করে আরো বলেন, ‘এখন কুমিরের যন্ত্রণায় অতিষ্ঠ আমরা। সাধারণ মানুষ আমাদের কাছে নৌ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করেছেন। আমাদের এখন আর নৌ পুলিশ প্রয়োজন নেই। ’ তিনি নদীর বিভিন্ন স্থানকে ঘাট চিহ্নিত করে বিআইডাব্লিউটিএর নামে ইজারা দেওয়ার বিষয়টিও উত্থাপন করেন। তিনি বলেন, ঘাট না হওয়া সত্ত্বেও ইজারা দেওয়ার কারণে এসব স্থানে জোরপূর্বক চাঁদা তোলা হচ্ছে। চাঁদা তোলা বন্ধ করতে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।
সংসদ সদস্য রতন টাঙ্গুয়ার হাওর রক্ষণাবেক্ষণে দুর্নীতি, অব্যবস্থাপনা, কৃষি উন্নয়ন সংস্থার (বিএডিসি) খাল খননের দুর্নীতি ও অনিয়মের বিষয়ে কথা বলে সরকারি বরাদ্দের অপচয় রোধের আহ্বান জানান।
সভায় প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান হাওরাঞ্চলের সাধারণ মানুষের নিরাপদ পানি ও স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নের জন্য প্রকল্প তৈরি করে পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। এ ছাড়া সরকারি শান্তিগঞ্জ মৎস্য হ্যাচারি উন্নয়নে প্রকল্প তৈরির জন্যও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। প্রধান অতিথি শিগগিরই ছাতক থেকে সুনামগঞ্জ রেললাইন সম্প্রসারণসহ আগামী দিনে সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেললাইন সম্প্রসারণের উদ্যোগ নেওয়ার কথা জানান। যেকোনো মূল্যে এবার হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ যথাসময়ে যথাযথভাবে শেষ করার নির্দেশনা দেন তিনি।
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত উন্নয়ন ভাবনাবিষয়ক সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ।
পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, ‘আমাদের হাওরে অনেক কাজ করছেন শেখ হাসিনা। কিন্তু কোনো অফিসই সরকারের এসব উন্নয়নকাজের প্রচার করছে না। সাধারণ মানুষ এ বিষয়ে কিছুই জানে না। এ লুকোচুরি কেন। ’ তিনি জনস্বার্থে সব কাজ উন্মুক্ত করার আহ্বান জানান। তা ছাড়া হাওরাঞ্চলে যেসব নদী খনন হচ্ছে তার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।
মতবিনিময়সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ইদ্রিস আলী, নিগার সুলতানা কেয়া, আবুল কালাম ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা বক্তব্য দেন

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!