1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

পিএস পেলেন ৪৬ মন্ত্রী-প্রতিমন্ত্রী-উপমন্ত্রী

  • আপডেট টাইম :: বুধবার, ৯ জানুয়ারী, ২০১৯, ৮.১০ এএম
  • ১১৪ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
নতুন মন্ত্রিসভার ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রীর একান্ত সচিব (পিএস) নিয়োগ দেয়া হয়েছে। মন্ত্রিসভার ৪৬ সদস্যের পিএস নিয়োগ দিয়ে মঙ্গলবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। নিয়োগ পাওয়া কর্মকর্তারা সবাই উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তা।
‘দ্য মিনিস্টারস, মিনিস্টার্স অব স্টেট অ্যান্ড ডেপুটি মিনিস্টার রেমুনারেশন অ্যান্ড প্রিভিলেজেস অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট, ২০১৬’ অনুযায়ী মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের একান্ত সচিব নিয়োগ দেয়া হয়।
মন্ত্রী, উপমন্ত্রী ও প্রতিমন্ত্রীরা যতদিন এই পদে থাকবেন বা তাদের জন্য পদায়ন করা একান্ত সচিবদের ওই পদে বহাল রাখার ইচ্ছা পোষণ করবেন ততদিন এই নিয়োগ আদেশ কার্যকর থাকবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।
গত সোমবার নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। সেখানে প্রধানমন্ত্রী ছাড়া মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী মিলিয়ে মোট সদস্য ৪৬ জন। নতুন মন্ত্রিসভায় আগের মন্ত্রিসভার ১৫ জন থাকলেও তাদেরও নতুন পিএস নিয়োগ দেয়া হয়েছে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা গেছে। বর্তমান মন্ত্রিসভায় নতুন মুখ ৩১ জন, যদিও এর মধ্যে চারজন ২০০৯ সালের মন্ত্রিসভায় দায়িত্ব পালন করেছেন।
নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা মঙ্গলবার থেকে অফিস শুরু করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!