1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের মৃত্যু দেশে মাথাপিছু আয় কমে ২৭৯৩ ডলার কাল এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে আড়াই কোটি মানুষ ক্ষতিগ্রস্ত ধর্মপাশার ৫০০ পরিবারকে শীতবস্ত্র উপহার দিলেন শ্রমিক লীগ সভাপতি সেলিম সিলেট বিভাগের ৭০০ কিলোমিটার নৌপথ সময় সচল রাখার পরিকল্পনা: চেয়ারম্যান বিআই ডব্লিউটিএ জলাভূমি পুনরুদ্ধারের এখনি শেষ সময় ।। পাভেল পার্থ আগামী জুনে রামপাল বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিট চালু হবে ঢাকায় জমির কাঠা সর্বোচ্চ ৭ কোটি ৭৫, নিচে ৬০ লাখ! সুনামগঞ্জ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি সোয়েল, সম্পাদক কামাল ও সাংগঠনকি সম্পাদক জহুর নির্বাচিত

এমএ মান্নানকে পরিকল্পনামন্ত্রী করায় জগন্নাথপুরে আনন্দ মিছিল

  • আপডেট টাইম :: সোমবার, ৭ জানুয়ারী, ২০১৯, ৪.৫১ পিএম
  • ৬২ বার পড়া হয়েছে

জগন্নাথপুর প্রতিনিধি:
সুনামগঞ্জ-৩ ( জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) আসনে তৃতীয়বারের মতো নির্বাচিত সাংসদ বিদায়ী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানকে পরিকল্পনা মন্ত্রনালয়ে পূর্নমন্ত্রী করায় আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে তাঁর নির্বাচনী এলাকা জগন্নাথপুর উপজেলায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।
সোমবার মন্ত্রীসভায় শপথ গ্রহনের পর পরই জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগ দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা একে অপরকে মিষ্টি মুখ করেন আনন্দ উল্লাস করেন।
১৯৯৬ সালের পর দীর্ঘ ২২ বছর পর পূর্নমন্ত্রী পাওয়ায় নির্বাচনীর্ এলাকাসহ সুনামগঞ্জ জেলাজুড়ে আনন্দের বন্যা বইছে। চলছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অভিনন্দন আর শুভেচ্ছার ঝড়।
জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু বলেন, সৎ, স্বজ্জন ও মেধাবী রাজনীতিক হিসেবে সবাই নিকট এমএ মান্নান মহোদয় পরিচিত। তাঁর শাসনামলে গত ১০ বছরের রাস্তা-ঘাট, বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষাসহ সার্বিক উন্নয়ন হয়েছে। ২২বছর পর পূর্নমন্ত্রী করায় আমরা আমাদের বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞা জ্ঞাপন করে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।
প্রসঙ্গত, ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে আওয়ামীলীগ সরকার গঠন করলে তৎকালিন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আবদুস সামাদ আজাদকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
২০০৫ সালে ২৭ এপ্রিল আব্দুস সামাদ আজাদ মৃত্যুবরণ করলে তাঁর এই শুণ্য আসনে উপনির্বাচনে চারদলীয় জোটের জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় নেতা অ্যাডভোটেক মাওলানা শাহীনুর পাশা চৌধুরী এমপি নির্বাচনী হন। ওই নির্বাচনে আওয়ামীলীগ দলীয়ভাবে অংশ গ্রহন করেনি। তবে আওয়ামীলীগ ঘরনায় সাবেক যুগ্ম সচিব এমএ মান্নান ও সাবেক যুবলীগ নেতা নজরুল ইসলাম এ দু’জন স্বতন্ত্রী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। এরমধ্যে শাহিনুর পাশার নিকট সামান্য ভোটে পরাজিত হন এমএ মান্নান। এরপর তিনি আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগের সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুল দিয়ে আওয়ামীলীগে যোগদান করে ২০০৮ সালে জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে এমএ মান্নান চারদলীয় জোট প্রার্থী মাওলানা শাহীনুর পাশা চৌধুরীকে বিপুল ভোটে হারিয়ে বিজয়ী হন। ২০১৪ সালে নির্বাচনে আবারও নৌকা নিয়ে এমএ মান্নান স্বতন্ত্র প্রার্থী আজিজুস সামাদ ডনকে পরাজিত করে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত পান এমএ মান্নান। সফলভাবে দু’টি মন্ত্রনালয় পরিচালনার মাধ্যমে একাদশ জাতীয় নির্বাচনেও ফের নৌকা প্রতিকে এমএ মান্নান ঐক্যফ্রন্টের প্রার্থী মাওলানা শাহীনুর পাশাকে বিশাল ব্যবধানে হারিয়ে তৃতীয়বারের মতো সাংসদ নির্বাচিত হওয়ার পর ক্লীন ইমেজের অধিকারী সৎ ও সজ্জন হিসেবে পরিচিত এমএ মান্নান নতুন সরকারের মন্ত্রী পরিষদে এবার পূর্ন পরিকল্পনামন্ত্রী হিসেবে স্থান পেয়েছেন। ফলে নির্বাচনী এলাকায় আনন্দ খুশির বন্যায় বইছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!