1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের মৃত্যু দেশে মাথাপিছু আয় কমে ২৭৯৩ ডলার কাল এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে আড়াই কোটি মানুষ ক্ষতিগ্রস্ত ধর্মপাশার ৫০০ পরিবারকে শীতবস্ত্র উপহার দিলেন শ্রমিক লীগ সভাপতি সেলিম সিলেট বিভাগের ৭০০ কিলোমিটার নৌপথ সময় সচল রাখার পরিকল্পনা: চেয়ারম্যান বিআই ডব্লিউটিএ জলাভূমি পুনরুদ্ধারের এখনি শেষ সময় ।। পাভেল পার্থ আগামী জুনে রামপাল বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিট চালু হবে ঢাকায় জমির কাঠা সর্বোচ্চ ৭ কোটি ৭৫, নিচে ৬০ লাখ! সুনামগঞ্জ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি সোয়েল, সম্পাদক কামাল ও সাংগঠনকি সম্পাদক জহুর নির্বাচিত

এমএ মান্নান পরিকল্পনামন্ত্রী: আনন্দে ভাসছে হাওর জনপদ সুনামগঞ্জ

  • আপডেট টাইম :: রবিবার, ৬ জানুয়ারী, ২০১৯, ১২.২৮ পিএম
  • ২৫৩ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে খ্যাত এম এ মান্নানকে পরিকল্পনা মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী করায় আনন্দে ভাসছে হাওর-ভাটির জেলা সুনামগঞ্জ। আওয়ামী লীগ নেতাকর্মীসহ দলমত নির্বিশেষে জেলার সাধারণ মানুষ এম এ মান্নানকে পূর্ণ মন্ত্রী করায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।
এম এ মান্নান পূর্ণমন্ত্রী হওয়ায় জাতীয় উন্নয়নে পিছিয়ে থাকা হাওর-ভাটিকে এবার নতুন উচ্চতায় নিয়ে যাবেন এমনটা প্রত্যাশা করছেন জেলাবাসী।
এম এ মান্নান গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লক্ষ ৬৩ হাজার ভোট পেয়ে নির্বাচিত হন। তার আসনে সিলেট বিভাগের মধ্যে কোনো ঝামেলা ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। তিনি নির্বাচিত হওয়ার পরই তার নির্বাচনী এলাকা জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জের মানুষসহ জেলার সাধারণ মানুষ মন্ত্রীসভায় তাকে পূর্ণমন্ত্রী হিসেবে আশা করছিলেন।
দশম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পর তাকে প্রথমে সরকারে ক্রয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছিল। পরে তিনি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান। তিন সুনামগঞ্জ জেলায় যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানসহ গুরুত্বপূর্ণ কাজ বাস্তবায়ন করে একজন আলোচিত ব্যক্তিত্বে পরিণত হয়েছেন।
সুরমা নদীতে নির্মিত সেতুটির কাজ দীর্ঘদিন আটকে থাকার পর তার মাধ্যমে পূর্ণতা পেয়ে উদ্বোধন হয়েছিল। কুশিয়ারা নদীতে প্রায় দেড়শ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে সেতু।
এটির প্রায় ৬৫ ভাগ নির্মাণ কাজ শেষ হয়েছে। এই সেতুর কারণে সুনামগঞ্জ থেকে ঢাকা যেতে জেলাবাসীর প্রায় আড়াই ঘণ্টা সময় কমবে। তাছাড়া চলতি অর্থ বছরে তিনি একনেকে বঙ্গবন্ধু সুনামগঞ্জ মেডিক্যাল কলেজ, নার্সিং ইনস্টিটিউট, নার্সিং কলেজ ও টেক্সটাইল ইনস্টিটিউট এর মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান একনেকে অনুমোদন করিয়ে এখন নির্মাণের পর্যায়ে নিয়ে এসেছেন। ছাতক-সুনামগঞ্জ রেললাইনও প্রধানমন্ত্রীর প্রায়োরিটি লিস্টে নিয়ে এসেছেন। এবার নির্বাচনের আগে তিনি সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেললাইন ও সীমান্তসড়কসহ হাওরের যুযোপযোগী উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবেন এমন প্রতিশ্রুতি দিয়ে আসছিলেন। এখন তিনি পূর্ণ মন্ত্রীত্ব পাওয়ায় তার পরিকল্পিত স্বপ্নগুলো বাস্তবায়ন ঘটবে বলে মনে করেন জেলাবাসী।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন বলেন, আমাদের নেতাকে পূর্ণমন্ত্রী করায় আমাদের নেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাই। তিনি তার মন্ত্রীসভায় যোগ্য ও সৎ নেতৃত্ব বেছে নিয়েছেন। এখন আমাদের নেতাকে নিয়ে আমরা পুরো জেলার সার্বিক উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করতে চাই।
হাওর আন্দোলনের নেতা কমরেড অমর চাঁদ দাস বলেন, এম এ মান্নান একজন সৎ ও নির্লোভ রাজনৈতিক ব্যক্তিত্ব। এমন একজন নেতাকে পূর্ণমন্ত্রী করায় আমাদের হাওরের মানুষজন খুশি। বিশেষ করে তিনি গত দশ বছর ধরে শুধু নিজের এলাকাই নয় পুরো জেলায় গুরুত্বূর্ণ উন্নয়ন করেছেন। এবার জাতীয় উন্নয়নে পিছিয়ে থাকা আমাদের হাওর-ভাটিকে নতুন উচ্চতায় নিয়ে যাবেন এই আশা করছি আমরা।
অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, শেখ হাসিনা হাওর ও হাওরের মানুষকে ভালোবাসেন। তিনি এবারো হাওরবাসীকে মূল্যায়ণ করেছেন। অতীতেও তার কাছে যখন হাওরবাসীর পক্ষ থেকে কোনো দাবি নিয়ে গিয়েছি ততবরাই সেই দাবি মিটিয়েছেন। বারবার আমাকে বলেছেন হাওরকে জাতীয় উন্নয়নে যুক্ত করে পরিকল্পনা গ্রহণ করতে। আমরা এবার তার নেতৃত্বে সারাদেশের উন্নয়নের সঙ্গে হাওরকেও সমপর্যায়ে নিয়ে আসতে চাই।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!