1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

আজ শুরু হচ্ছে বিপিএল

  • আপডেট টাইম :: শনিবার, ৫ জানুয়ারী, ২০১৯, ৪.২৬ এএম
  • ১০২ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
নতুন বছরের শুরুতেই ক্রিকেটের আমেজ। আজ শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলের ষষ্ঠ আসর। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বেলা সাড়ে ১২টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগং ভাইকিংস। বিকেল ৫টা ২০ মিনিটে দ্বিতীয় ম্যাচে সাবেক চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের প্রতিপক্ষ রাজশাহী কিংস। দুটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টেলিভিশন। স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, অ্যালেক্স হেলসের উপস্থিতি এবারের আকর্ষণ বাড়িয়ে দিয়েছে।
এবার প্রতিদিন দুটি করে ম্যাচ হবে। শনি থেকে বৃহস্পতিবার প্রথম ম্যাচ বেলা সাড়ে ১২টা আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে বিকেল ৫টা ২০ মিনিটে। সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারের সময়সূচি ভিন্ন। সেদিন প্রথম ম্যাচ বেলা ২টা এবং পরের ম্যাচ সন্ধ্যা ৭টায় শুরু হবে।
গতবারের মতো এবারও খেলা হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। ৫ থেকে ১৩ জানুয়ারি ঢাকায় হবে প্রথম পর্ব। ১৫ জানুয়ারি থেকে সিলেটে হবে ৮টি ম্যাচ। এরপর ২১ জানুয়ারি ঢাকায় তৃতীয় পর্ব শুরু হবে। ২৫ জানুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রাম পর্বের খেলা। বন্দরনগরীতে ৬ দিনে হবে ১০টি ম্যাচ। এরপর ১ ফেব্রুয়ারি আবার ঢাকায় ফিরবে বিপিএল। লিগ পর্বের খেলা শেষে ৪ ফেব্রুয়ারি এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ হবে। ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে এলিমিনেটরে বিজয়ী ও প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দল। ফাইনাল ৮ ফেব্রুয়ারি। প্রতিটি প্লে-অফ ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।
এবারের বিপিএল বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা এবং ক্যারিবীয় অঞ্চলে দেখা যাবে। ভারতের ক্রিকেটপ্রেমীরা বিপিএল সরাসরি দেখতে পারবেন ডি স্পোর্টস চ্যানেলে। পাকিস্তানে সম্প্রচার করবে জিও সুপার। ক্যারিবিয়ানে বিপিএল দেখার সুযোগ করে দিচ্ছে স্পোর্টসম্যাক্স চ্যানেল। যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মানুষ হটস্টার ও স্টার গোল্ডের মাধ্যমে বিপিএল উপভোগ করতে পারবেন। এছাড়া ইউটিউবে বিপিএলের খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে র‌্যাবিটহোল বিডি এন্টারটেইনমেন্ট। মোট ৩১টি দেশের মানুষ খেলা দেখতে পারবেন এখানে।
এবার ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস), এলইডি স্টাম্প, ড্রোন ও স্পাইডার ক্যামেরা ব্যবহার হবে বিপিএলে। তাই টুর্নামেন্টের আকর্ষণও বেড়ে যাবে নিঃসন্দেহে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!