1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

মান্নানকে পূর্ণমন্ত্রী চান জেলাবাসী, আলোচনায় মানিকও

  • আপডেট টাইম :: বুধবার, ২ জানুয়ারী, ২০১৯, ২.০২ এএম
  • ৩১৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি ::
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান মহাজোট সরকারের মন্ত্রীত্বে থাকছেন এটা প্রায় নিশ্চিত। জেলার উন্নয়নে স্বাধীনতা পরবর্তী সবচেয়ে বেশি ভূমিকা রাখা এমএ মান্নানকে এবার পূর্ণ মন্ত্রী রূপে দেখতে চান জেলাবাসী। তার সঙ্গে এবার নতুন করে জেলাবাসী আরো একজনকেও মন্ত্রিসভায় দেখতে চায়। বিশেষ করে সুনামগঞ্জ-৫ আসনের চারবারের সাংসদ মুহিবুর রহমান মানিককে তার নির্বাচনী এলাকার সাধারণ মানুষ মন্ত্রী হিসেবে দেখতে চাচ্ছেন।
গত ৩০ ডিসেম্বর সুনামগঞ্জ-৩ আসনে অনুষ্ঠিত একাদশ জাতীয় নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করেছেন সজ্জন রাজনীতিবিদ খ্যাত এমএ মান্নান। নৌকার জোয়ারে পাত্তাই পায়নি ধানের শীষ। তুলনামূলক তার আসনে ভোটের দিন রাজনৈতিক সংঘাতের ঘটনাও কম ঘটেছে। শেখ হাসিনার আস্থাভাজন এই নেতা বিজয়ী হওয়ার পরই তার সমর্থকরা ও জেলার সচেতন মানুষজন তাকে পূর্ণমন্ত্রী রূপে দেখতে চাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে, বিভিন্ন আড্ডায়ও তারা এই মত ব্যক্ত করেছেন। এমএ মান্নান মন্ত্রিসভায় থাকছেনই এই কথাও জোর দিয়ে বলছেন তার সমর্থকরা। তবে পূর্ণমন্ত্রী হলে এমএ মান্নান হাওরের জেলাকে উন্নয়নে নতুন উচ্চতায় নিয়ে যাবেন বলে বিশ্বাস করেন তারা। নির্বাচনের আগে বিভিন্ন সমাবেশে তিনি তার যেসব পরিকল্পনার কথা জেলাবাসীকে জানিয়েছেন তা পূরণ করতে পারলে জেলার আর্থসামাজিক উন্নয়ন মাইলফলক ছুঁয়ে যাবে বলে মনে করেন জেলাবাসী। তাই তাকে পূর্ণমন্ত্রী হিসেবেই চান তারা। দেশের তৃণমূলে পরিকল্পিত উন্নয়নের জন্য তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দায়িত্ব নিতে আগ্রহী বলে জানিয়েছেন তার সমর্থকরা।
এদিকে এমএ মান্নানের সঙ্গে চারবারের বিপুল ভোটে নির্বাচিত সাংসদ জননেতা মুহিবুর রহমান মানিককেও মন্ত্রিসভায় কল্পনা করছেন তার সমর্থকরা। বিশেষ করে ছাতক-দোয়ারাবাসী তাকে নিয়ে স্বপ্ন বুনতে শুরু করেছেন। নির্বাচনের আগে সিলেটে মহাজোটের সমাবেশে শেখ হাসিনা এলাকাবাসীকে কৃতজ্ঞতা জানিয়েছিলেন তাকে বারবার ছাতক-দোয়ারা থেকে নির্বাচিত করার জন্য। এবারও তাকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছিলেন। মানিকের সমর্থকরা জানান, আওয়ামী লীগের অতীতের মন্ত্রিসভায় জননেতাদের মধ্যে যারা চারবার সংসদ সদস্য হয়েছিলেন তাদের অনেকেই মন্ত্রিসভায় স্থান পেয়েছিলেন। তাই এবার মুহিবুর রহমান মানিকেরও সেই সুযোগ আসতে পারে। শিল্পনগরী ছাতকসহ জেলার আর্থসামাজিক উন্নয়নে মানিকেরও ভূমিকা চান তারা।
মুহিবুর রহমান মানিকের ব্যক্তিগত সহকারি মোশাহিদ আলী বলেন, আমাদের নেতাকে নিয়ে স্বপ্ন দেখছেন ছাতক-দোয়ারাবাসী। তারা মহাজোট সরকারের মন্ত্রিসভায় নিজেদের নেতার স্থান চায়। আমরা এবার আশা করছি জননেত্রী শেখ হাসিনা আমাদের মূল্যায়ন করবেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, আমাদের সৎ ও নির্লোভ নেতা এমএ মান্নানকে আমরা পূর্ণমন্ত্রী রূপে দেখতে চাই। কারণ জননেত্রীর উপর আমাদের আস্থা আছে। তিনি এমএ মান্নানকে অত্যন্ত স্নেহ করেন। এর প্রতিদান অবশ্যই আমরা এবার পাব। তিনি পূর্ণ মন্ত্রী হলে হাওরের জেলা সুনামগঞ্জ নতুন উচ্চতায় পৌঁছে যাবে। জাতীয় উন্নয়নে উন্নত জেলার সমপর্যায়ে পৌঁছে যাবে। আমরা জননেত্রী শেখ হাসিনাকে অনুরোধ জানাই যাতে আমাদের নেতাকে পূর্ণমন্ত্রী করা হয়।
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুরসহ জেলাবাসীকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এবার আমার পরিকল্পনা পূরণ করতে চাই। হাওরকে জাতীয় উন্নয়নে যুক্ত করতে চাই। জননেত্রী শেখ হাসিনা যেভাবে আমাকে অতীতে স্নেহ করেছেন এবারও তার স্নেহ পাব আশা করি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!