1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

২৪ ডিসেম্বরের মধ্যে বৈধ অস্ত্র জমা দেওয়ার নির্দেশ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর, ২০১৮, ২.০৫ পিএম
  • ১১৮ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::

আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে সকল বৈধ অস্ত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক আদেশে এ নির্দেশনা দেওয়া হয়। তবে সরকারের এ আদেশ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। এছাড়াও সরকারি কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষার সঙ্গে জড়িত সকল বাহিনীর সদস্য, বিভিন্ন সরকারি, আধা সরকারি, বেসরকারি দফতর, আর্থিক ও অন্যান্য প্রতিষ্ঠান এবং স্থাপনাগুলোতে নিয়োজিত প্রহরীদের ক্ষেত্রেও এ আদেশ প্রযোজ্য হবে না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের রাজনৈতিক অধিশাখার উপ-সচিব আব্দুল জলিল স্বাক্ষরিত আদেশে বলা হয়, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী বৈধ অস্ত্র প্রদর্শন নিষিদ্ধকরণ ও বৈধ অস্ত্র জমা দেওয়ার জন্য ১৮৭৮ সালের অস্ত্র আইন অনুযায়ী সরকার এ আদেশ জারি করেছে।

আদেশে বলা হয়, আগামী ২৪ ডিসেম্বরের (২০১৮) মধ্যে সকল বৈধ লাইসেন্সকৃত অস্ত্র সংশ্লিষ্ট থানা ও ট্রেজারিতে জমা দিতে হবে। জমা দেওয়া অস্ত্র আবশ্যিকভাবে ৬ জানুয়ারি (২০১৯) পর্যন্ত সংশ্লিষ্ট থানা ও ট্রেজারিতে জমা থাকবে। যারা এই আদেশ লঙ্ঘন করবেন, তাদের বিরুদ্ধে অস্ত্র আইনের সংশ্লিষ্ট ধারার বিধান অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!