1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

র‌্যাব-এসবির সমন্বয়ে গুজব মনিটরিং সেল গঠন

  • আপডেট টাইম :: বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২.৫৭ পিএম
  • ২৩৬ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গুজব প্রতিরোধে আট সদস্য বিশিষ্ট উচ্চ ক্ষমতাশালী একটি পর্যবেক্ষণ টিম গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (১৯ ডিসেম্বর) এক অফিস আদেশে এই টিম গঠনের কথা জানানো হয়েছে।

কমিশনের জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, এখন থেকে ২৪ ঘণ্টা এই টিম ফেসবুকসহ যে কোনো মাধ্যমে নির্বাচনকেন্দ্রিক গুজব রোধে কাজ করবে। এছাড়া অপপ্রচারও খতিয়ে দেখবে তারা।

নির্বাচন কমিশনের জারি করা মনিটরিং সেল সংক্রান্ত আদেশে জানানো হয়েছে- সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম। অন্য সদস্যের মধ্যে থাকবেন পুলিশ হেডকোয়ার্টার, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি), র‌্যাব, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি), ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) একজন করে প্রতিনিধি এবং নির্বাচন কমিশনের সিনিয়র মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার।

আদেশে এই সেলের তিনটি কার্যাবলী উল্লেখ করে বলা হয়েছে- নির্বাচন সংশ্লিষ্ট গুজব, প্রোপাগান্ডা যা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে এমন কার্যক্রম বন্ধের লক্ষ্যে ২৪ ঘণ্টা সোশ্যাল মিডিয়া মনিটরিং করবে সেল, এই সেল একটি whatsaap গ্রুপ তৈরি করে মিডিয়ায় প্রচারিত বিভিন্ন কর্মকাণ্ডকে মনিটরিং করার জন্য পারস্পরিক যোগাযোগ করবে, মনিটরিংয়ে নির্বাচনবিরোধী কোনো গুজব কিংবা অপপ্রচার প্রমাণিত হলে সংশ্লিষ্ট দফতরকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনার জন্য নির্বাচন কমিশনকে অবহিত করবে এই সেল।

নির্বাচন কমিশনের সিনিয়র মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মোহাম্মদ আশরাফ হোসেন স্বাক্ষতির অফিস আদেশটি ইতোমধ্যে মহাপুলিশ পরিদর্শক, অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক (স্পেশাল ব্রাঞ্চ), র‌্যাবের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!