1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তার ডাকে সেচ্ছাশ্রমে সড়কে কাজ করল জনতা

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮, ১.২৮ পিএম
  • ১৮২ বার পড়া হয়েছে

হাবিবুর রহমান- হাবিব, শাল্লা:
সুনামগঞ্জের শাল্লা উপজেলার যোগাযোগের একমাত্র রাস্তা দিরাই-শাল্লা সড়কে দাড়াইন নদীর উপর নির্মিত সেতুর উভয় পাশে উপজেলাবাসী সেচ্ছা শ্রমে মাটির কাজ শুরু করেছে। কাজটি সম্পন্ন না হওয়ায় ভোগান্তিতে ছিলেন এলাকাবাসী। কোন গাড়ি নিয়েও যাতায়াত করা যেতনা।
উপজেলা প্রশাসনের উদ্বোগে কানেকটিং শাল্লা নামের ব্যনারে ১৪.১৫ ও ১৭ ডিসেম্বর ৩ তিন ব্যাপী সেচ্ছা শ্রমের মাধ্যমে এই কাজ চলবে বলে জানা গেছে। কাজটি সম্পন্ন হলে সরাসরি গাড়ি নিয়ে মিলনপুর আসতে পারবেন শাল্লাবাসী।
উপজেলা নিবার্হী কর্মকর্তা আল- মুক্তাদির হোসেনের নেতৃত্বে কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গনেন্দ্র চন্দ্র সরকার। উপজেলা প্রশাসন সেচ্ছায় সেতুর দুই পাশে মাটির কাজ করার জন্য এলাকাবাসীকে অবগত করলে জনমনে উৎসাহ জাগে। এই আহ্বানে কাজ করতে ছুটে আসেন শত শত লোক। শুক্রবার দিনভর সেচ্ছায় কাজ করেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারী কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ইউনিয়ন পরিষদ, উদীচী শিল্পী গোষ্টী ,আপন যুব সংঘ, সদর বাজার ব্যবসায়ী সমিতি, মৎস্য জীবি সমিতি, সাংবাদিকবৃন্দ, থানা পুলিশ, উপজেলা পরিষদ,রাজনৈতি ব্যক্তি বর্গ সহ এলাকার সকল শ্রেণী পেশার শত শত নারী পুরুষ উক্ত কাজে সেচ্ছায় অংশ গ্রহন করেন ।
কাজে নিয়োজিত লোকজন বলছেন শাল্লার একমাত্র রাস্তার মাটির কাজ শেষ না হওয়ায় জরুরী প্রয়োজনে, কিছু মাটির কাজের জন্য, সুনামগঞ্জ, সিলেট,রাজধানী সহ দেশের কোথাও যাওয়া সম্ভব হয় না। যার ফলে তারা সংশ্লিষ্টদের প্রতি ক্ষুব্দ ছিলেন। তাই নিজেদের কাজ আমরা নিজেরাই করতে উদ্যোগী হন তারা।
এ নিয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা আল- মুক্তাদির হোসেনের সঙ্গে কথা হলে তিনি বলেন দিরাই শাল্লা সড়কটি হচ্ছে সড়ক ও জনপদ বিভাগের। তারা কবে এই কাজ করবে সঠিক বলতে পারছেন না। অথচ রাস্তার বেহাল দৃশ্য দেখে আমার মনে হয়েছিল যেহেতু এখন কোন প্রকার বরাদ্দ নেই তাই সেটি সেচ্ছা শ্রমের মাধ্যমে করলে কেমন হয়। ভাবনাটি শেয়ার করার পর অনেকেই কাজে লেগে যান। আমি খুব খুশি যে এলাকাবাসী আমার ডাকে সাড়া দিয়ে তাদের নিজের কাজ মনে করে সেচ্ছায় রাস্তার মাটির কাজে অংশ গ্রহন করছেন ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!