1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের মৃত্যু দেশে মাথাপিছু আয় কমে ২৭৯৩ ডলার কাল এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে আড়াই কোটি মানুষ ক্ষতিগ্রস্ত ধর্মপাশার ৫০০ পরিবারকে শীতবস্ত্র উপহার দিলেন শ্রমিক লীগ সভাপতি সেলিম সিলেট বিভাগের ৭০০ কিলোমিটার নৌপথ সময় সচল রাখার পরিকল্পনা: চেয়ারম্যান বিআই ডব্লিউটিএ জলাভূমি পুনরুদ্ধারের এখনি শেষ সময় ।। পাভেল পার্থ আগামী জুনে রামপাল বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিট চালু হবে ঢাকায় জমির কাঠা সর্বোচ্চ ৭ কোটি ৭৫, নিচে ৬০ লাখ! সুনামগঞ্জ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি সোয়েল, সম্পাদক কামাল ও সাংগঠনকি সম্পাদক জহুর নির্বাচিত

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তার ডাকে সেচ্ছাশ্রমে সড়কে কাজ করল জনতা

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮, ১.২৮ পিএম
  • ১৩৮ বার পড়া হয়েছে

হাবিবুর রহমান- হাবিব, শাল্লা:
সুনামগঞ্জের শাল্লা উপজেলার যোগাযোগের একমাত্র রাস্তা দিরাই-শাল্লা সড়কে দাড়াইন নদীর উপর নির্মিত সেতুর উভয় পাশে উপজেলাবাসী সেচ্ছা শ্রমে মাটির কাজ শুরু করেছে। কাজটি সম্পন্ন না হওয়ায় ভোগান্তিতে ছিলেন এলাকাবাসী। কোন গাড়ি নিয়েও যাতায়াত করা যেতনা।
উপজেলা প্রশাসনের উদ্বোগে কানেকটিং শাল্লা নামের ব্যনারে ১৪.১৫ ও ১৭ ডিসেম্বর ৩ তিন ব্যাপী সেচ্ছা শ্রমের মাধ্যমে এই কাজ চলবে বলে জানা গেছে। কাজটি সম্পন্ন হলে সরাসরি গাড়ি নিয়ে মিলনপুর আসতে পারবেন শাল্লাবাসী।
উপজেলা নিবার্হী কর্মকর্তা আল- মুক্তাদির হোসেনের নেতৃত্বে কাজের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গনেন্দ্র চন্দ্র সরকার। উপজেলা প্রশাসন সেচ্ছায় সেতুর দুই পাশে মাটির কাজ করার জন্য এলাকাবাসীকে অবগত করলে জনমনে উৎসাহ জাগে। এই আহ্বানে কাজ করতে ছুটে আসেন শত শত লোক। শুক্রবার দিনভর সেচ্ছায় কাজ করেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সরকারী কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ইউনিয়ন পরিষদ, উদীচী শিল্পী গোষ্টী ,আপন যুব সংঘ, সদর বাজার ব্যবসায়ী সমিতি, মৎস্য জীবি সমিতি, সাংবাদিকবৃন্দ, থানা পুলিশ, উপজেলা পরিষদ,রাজনৈতি ব্যক্তি বর্গ সহ এলাকার সকল শ্রেণী পেশার শত শত নারী পুরুষ উক্ত কাজে সেচ্ছায় অংশ গ্রহন করেন ।
কাজে নিয়োজিত লোকজন বলছেন শাল্লার একমাত্র রাস্তার মাটির কাজ শেষ না হওয়ায় জরুরী প্রয়োজনে, কিছু মাটির কাজের জন্য, সুনামগঞ্জ, সিলেট,রাজধানী সহ দেশের কোথাও যাওয়া সম্ভব হয় না। যার ফলে তারা সংশ্লিষ্টদের প্রতি ক্ষুব্দ ছিলেন। তাই নিজেদের কাজ আমরা নিজেরাই করতে উদ্যোগী হন তারা।
এ নিয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা আল- মুক্তাদির হোসেনের সঙ্গে কথা হলে তিনি বলেন দিরাই শাল্লা সড়কটি হচ্ছে সড়ক ও জনপদ বিভাগের। তারা কবে এই কাজ করবে সঠিক বলতে পারছেন না। অথচ রাস্তার বেহাল দৃশ্য দেখে আমার মনে হয়েছিল যেহেতু এখন কোন প্রকার বরাদ্দ নেই তাই সেটি সেচ্ছা শ্রমের মাধ্যমে করলে কেমন হয়। ভাবনাটি শেয়ার করার পর অনেকেই কাজে লেগে যান। আমি খুব খুশি যে এলাকাবাসী আমার ডাকে সাড়া দিয়ে তাদের নিজের কাজ মনে করে সেচ্ছায় রাস্তার মাটির কাজে অংশ গ্রহন করছেন ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!