1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জলাভূমি পুনরুদ্ধারের এখনি শেষ সময় ।। পাভেল পার্থ আগামী জুনে রামপাল বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিট চালু হবে ঢাকায় জমির কাঠা সর্বোচ্চ ৭ কোটি ৭৫, নিচে ৬০ লাখ! সুনামগঞ্জ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির নির্বাচনে সভাপতি সোয়েল, সম্পাদক কামাল ও সাংগঠনকি সম্পাদক জহুর নির্বাচিত ধর্মপাশায় সাজাপ্রাপ্ত গরু চোর ঢাকা থেকে গ্রেপ্তার শাল্লায় ধর্ষণ চেষ্টা : থানায় অভিযোগ ইরানের সামরিক স্থাপনায় ইসরায়েলের ড্রোন হামলা পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ২৮ জন ২৮ দিন পর বই পেয়ে পৃষ্ঠা ওল্টিয়ে বিস্মিত শিশুরা এসএসসি ২০০৭ ও এইচএসসি ২০০৯ ব্যাচের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ও স্বাস্থ্যসেবা প্রদান

সুনামগঞ্জের প্রার্থীদের অনেকেই মাদ্রাসা শিক্ষক, মসজিদের ইমাম!

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৪ ডিসেম্বর, ২০১৮, ৬.৫৬ এএম
  • ১৭০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের ৫টি আসনে উচ্চ শিক্ষিত, ১২ ‘স্বশিক্ষিত’ প্রার্থীর সঙ্গে মাদ্রাসা শিক্ষিত প্রার্থীও রয়েছেন। মাদ্রাসা শিক্ষিত প্রার্থীদের কেউ মসজিদে ইমামতি করেন, কেউবা মাদ্রাসায় পড়লেখা করান।
সুনামগঞ্জ-১ আসনে ইসলামি আন্দোলনের প্রার্থী মুফতি ফখর উদ্দিন কওমি মাদ্রাসায় ‘তাকমিল ফিল হাদিস’ পাশ ব্যক্তি। পেশায় তিনি গৃহকর্তা। তার নগদ ৩৫ হাজার টাকা থাকলেও ব্যাংকে কোন টাকা নেই। এ আসনে জাকের পার্টি মনোনীত প্রার্থী আমান উল্লাহ আমান একজন ‘স্বশিক্ষিত’। তার ব্যাংকে কোন টাকা নেই, নগদ টাকা রয়েছে ৫০ হাজার টাকা। বিএনপি মনোনীত প্রার্থী কামরুজ্জামান কামরুল ‘স্বশিক্ষিত’। তার কাছে নগদ ৬ লাখ ৪০ হাজার টাকা থাকলও ব্যাংকে আছে মাত্র ২ হাজার টাকা। জমিয়তে উলমায়ে ইসলামের প্রার্থী মোস্তাক আহমেদ বাবুল ‘দাওরায়ে হাদিস’ পাশ। পেশায় মাদ্রাসা শিক্ষক এই প্রার্থীর ব্যাংকে ৫০ হাজার এবং নগদ ৫০ হাজার টাকা রয়েছে। এই আসনের আওয়ামী লীগ প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতন ডিপ্লোমা পাশ ইঞ্জিনিয়ার। এই আসনের প্রার্থীদের মধ্যে ব্যাংকে প্রার্থীদের মধ্যে সবচেয়ে বেশি ৮০ লক্ষ টাকা রয়েছে তার। তার স্ত্রীর নামেও ব্যাংকে ৪৫ লক্ষ টাকা রয়েছে। বিএনপি মনোনীত প্রার্থী নজির হোসেন ‘বিএসসি’ পাশ। পেশায় ব্যবসায়ী এই প্রার্থীর নগদ টাকা আছে ১০ হাজার এবং ব্যাংকে আছে ১৩ লক্ষ টাকা। ব্যবসায় বিনিয়োগ আছে ১ কোটি ৭ লক্ষ ৬২ হাজার ৯৯৭ টাকা। এই আসনের জাসদ প্রার্থী একেএ ওহিদুল ইসলাম ‘স্বশিক্ষিত’ ব্যক্তি। এলডিপি মনোনীত প্রার্থী. ডা. মো. রফিকুল ইসলাম এমফিল ডিগ্রিধারী। তার কাছে নগদ ১৮ লক্ষ এবং ব্যাংকে আছে ২ লক্ষ টাকা।
সুনাগঞ্জ-২ আসনে ইসলামি আন্দোলনের প্রার্থী মো. আব্দুল হাই ‘স্বশিক্ষিত’ ব্যক্তি। পেশায় তিনি কৃষক। বিএনপি মনোনীত প্রার্থী নাছির চৌধুরী বিএ পাশ। তার নগদ ৫৫ হাজার টাকা থাকলেও ব্যংকে কোন টাকা নেই। পেশায় তিনি কৃষক ও মৎস্যচাষী। এই আসনে আ.লীগ মনোনীত প্রার্থী ড. জয়া সেনগুপ্তা সর্বোচ্চ শিক্ষিত। তিনি এমফিল ডিগ্রীধারী। তার ব্যাংকিং সঞ্চয় আছে ১ কোটি ৪৬ লক্ষ টাকা। তার নগদ টাকা আছে ৫ লক্ষ টাকা, ব্যাংকে জমা আছে ৯১ লক্ষ ৪৫ হাজার ৯৬৯ টাকা।
সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এমএ মান্নান ¯œাতকোত্তর ডিগ্রি ধারী। যুক্তরাজ্যপ্রবাসী এমএ ছাত্তার ‘স্বশিক্ষিত’। এ আসনে ইসলামি আন্দোলনের প্রার্থী মাহবুবুল হক আজাদ ‘স্বশিক্ষিত’। তিনি পেশায় মসজিদের ইমাম। তার ব্যাংকে কোন টাকা নেই, নগদ ১৫০০ টাকা রয়েছে। গণফোরাম প্রার্থী মো. নজরুল ইসলামও ‘স্বশিক্ষিত’। তার নগদ টাকা ৫০ হাজার, ব্যাংকে ৪০ লাখ এবং ব্যাংকে সঞ্চয় আছে ১ কোটি ৬৫ লক্ষ টাকা। জাকের পার্টির শাহজাহান চৌধুরী ‘স্বশিক্ষিত’, পেশায় কৃষক। মুলিম লীগ প্রার্থী সৈয়দ শাহ মুবাশ্বিরও ‘স্বশিক্ষিত’। তিনিও পেশায় কৃষক। তার নগদ ১ লক্ষ টাকা আছে কিন্তু, ব্যাংকে কোন টাকা নেই।
সুনামগঞ্জ-৪ আসনে মুসলিম লীগ প্রার্থী আল হেলালের নগদ কোন টাকা নেই। তবে ব্যাংকে দেড় লক্ষ টাকা আছে। খেলাফত মজলিসের প্রার্থী মুফতি আজিজুল হক ‘দাওয়ায়ে হাদিস’ পাশ ব্যক্তি। তার নগদ ১ লক্ষ এবং ব্যাংকে ৫০ হাজার টাকা আছে। এই আসনে জাসদ (রব) প্রার্থী দেওয়ান ইস্কন্দর রাজা চৌধুরীও ‘স্বশিক্ষিত’ ব্যক্তি। তার পেশা বাড়ি ভাড়া ও দোকান ভাড়া। নগদ ২ লাখ এবং ব্যাংকে আছে ১ লাখ টাকা। এই আসনে এনএনপির মো. দিলোয়ার হোসেন ‘স্বশিক্ষিত’ ব্যক্তি। তিনি পেশায় ঠিকাদার। স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী কামরুজ্জামানও ‘স্বশিক্ষিত’। তিনি গৃহস্থি পেশায় আছেন। রাজু আহমদ নামের স্বতন্ত্র প্রার্থীও ‘স্বশিক্ষিত’। ইসলামি আন্দোলনের প্রার্থী তানভির আহমদ তাসলিম ‘দাখিল পাশ’ ব্যক্তি।
সুনামগঞ্জ-৫ আসনে ন্যাপের প্রার্থী আব্দুল অদুদ পেশায় ডেকোরেটর ব্যবসায়ী। তার নগদ কোন টাকা নেই। ব্যাংকে আছে ১৪ শ টাকা। ইসলামি আন্দোলনের প্রার্থী মাওলানা হোসাইন আল হারুন তাকমিল ফিল হাদিস পাশ ব্যক্তি। পেশায় তিনি মাদ্রাসা শিক্ষক। তার নগদ ২০ হাজার টাকা রয়েছে। ব্যাংকে কোন টাকা নেই। খেলাফত মজলিস প্রার্থী মো. শফিক উদ্দিন ‘কামিল পাশ’ ব্যক্তি। পেশায় তিনি ট্রাভেলস ব্যবসায়ী। এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুহিবুর রহমান মানিক, বিএনপি মনোনীত প্রার্থী কলিম উদ্দিন মিলন ও মিজানুর রহমান চৌধুরী ¯œাতক ডিগ্রিধারী প্রার্থী।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!