1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন

সুনামগঞ্জে ৪৭ তম জাতীয় সমাবায় দিবস পালিত

  • আপডেট টাইম :: রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮, ১১.১৩ এএম
  • ২৪১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
আলোচনা সভা, র‌্যালি ও স্মারক প্রদানের মধ্যদিয়ে সুনামগঞ্জে ৪৭ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। দিবস উপলক্ষ্যে রবিবার সকাল সাড়ে ১০ টায় জেলা শিল্পকলা একাডেমির হাছন রাজা মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে জেলা সমবায় কার্যালয়। সমবায় ভিত্তিক সমাজ গড়ি, টেকসই উন্নয়ন নিশ্চত করি এই প্রদিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা সমবায় অফিসার চন্দন দত্ত। জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক হিরন্ময় রায়ের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকের সমবায় ব্যবস্থা বঙ্গবন্ধুর স্বপ্নের ফসল। বঙ্গবন্ধুর স্বপ্ন পুরুণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ একটি বাড়ী একটি খামার। উৎপাদন ব্যবস্থার মাধ্যমে মানুষ বহুমুখী কাজ বাস্তবায়নে স্বাভলম্বীতা অর্জন করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ১০ টি উদ্যোগ বাস্তবায়নের পথে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ উন্নীত হওয়ার মাধ্যমে জাতির পিতার লালিত শোনার বাংলা গড়া সম্ভব। তাই দেশ উন্নয়নে সকলকে এক সাথে কাজ করার আহ্বান জানান তিনি।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো.এমরান হোসেন, বিআরডিবির উপ পরিচালক সামছুল ইসলাম, সেন্টাল কো অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান অ্যাড. মাহবুল হাসান শাহীন, সদর উপজেলা সমবায় অফিসার মতিউর রহমান প্রমুখ।
এসময় জেলা ও বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ তিনটি সবায়ি সংগঠনকে স্মারক প্রদান করা হয়। সংগঠন তিনটি হল, পান্ডব সার্বিক গ্রামউন্নয়ন সমবায় সমিতি লিমিটেড, আমীনপুর মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেড ও ধর্মপাশা উপজেলা শিক্ষক কর্মচারী কো অপারেটিভ কেডিট ইউনিয়ন লিমিটেড।
পরে কেন্দ্রীয় ভাবে অনুষ্ঠিত সমবায় প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি সম্পচার করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!