1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

বুধবার থেকে আ.লীগের চূড়ান্ত প্রার্থীরা চিঠি পাবে

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮, ১১.২৪ এএম
  • ১৩৭ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্ত মনোনীত প্রার্থীদের বুধবার থেকে চিঠি দেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। চূড়ান্ত প্রার্থীদের চিঠি ইস্যুর করার উদ্দেশ্যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কাজ শুরু করেছেন দলটির দায়িত্বশীল নেতারা।
আওয়ামী লীগের সূত্র জানান, গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সংসদীয় বোর্ডের শেষ সভায় এ সিদ্ধান্ত হয়।
সূত্র থেকে জানা গেছে, প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়েছে। সংসদীয় বোর্ডের সভায় সিদ্ধান্ত অনুযায়ী মনোনীত প্রার্থীদের কাছে চিঠি পাঠানো হচ্ছে।
গোপনীয়তার সঙ্গে দলের দফতর সম্পাদক সার্বিক কাজ করে যাচ্ছে।
গত কয়েকদিন আগেই রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, ময়মনসিংহ, বিভাগের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।
তবে ঢাকা বিভাগের দলীয় প্রার্থীদের তালিকা অধিকাংশ চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শেষ মুহূর্তে ঢাকা ও চট্টগ্রাম ও সিলেট বিভাগের নৌকার প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হচ্ছে।
মনোনীত প্রার্থীদের চিঠি ইস্যুর বিষয়টি সম্পন্ন হওয়ার পর শরিক ও মহাজোটের আসনগুলো বাদে রেখে ক্ষমতাসীনদের প্রার্থীদের নামের তালিকা একযোগে ঘোষণা করা হতে পারে।
এছাড়া গুঞ্জনশোনা যাচ্ছে আওয়ামী লীগের হেভিওয়েট বেশ কয়েকজন প্রার্থী মনোনয়ন না পাওয়ায়। এর মধ্যে দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকসহ বর্তমান এমপি ও মন্ত্রী বাদ পড়েছে। আবার বেশ কয়েকজন নতুন মুখের নাম রয়েছেন তালিকায়। আগামী ২৭ নভেম্বরের আগেই আনুষ্ঠানিকভাবে তিনশ’ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করার কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা মহাজোট গতভাবে প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করবো। তবে শরিকদের ৬৫ থেকে ৭০টি আসন দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!