1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৫ জুন ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জ ছাত্র ইউনিয়নের ভানবাসি মানুষদের মাঝে ত্রাণ সহায়তা যতদিন বন্যা পরিস্থিতি ততদিন বানভাসিদের পাশে থাকবে বিজিবি : সিলেট সেক্টর কমান্ডার পর্যাপ্ত ত্রাণ সহায়তা ও সুনামগঞ্জকে দূর্গত এলাকা ঘোষণার দাবি: রুহিন হোসেন প্রিন্স সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি, ত্রাণের জন্য হাহাকার সুনামগঞ্জের দুর্গম এলাকায় দিনভর ত্রাণ দিলো জেলা প্রশাসন সুনামগঞ্জের বন্যার্তদের মধ্যে নিরাপদ পানি ও শুকনো খাবার বিতরণ করছে বিআইডব্লিটিএ বন্যায় ক্ষতিগ্রস্ত বিদ্যুত লাইন সংস্কারের কাজ করতে গিয়ে একজনের মৃত্যু ইলা কিয়ামতি বইন্যা দেখিনি নিজেদের রেশন থেকে বানভাসিদের ত্রাণ দিচ্ছে সুনামগঞ্জ বিজিবি বন্যাকবলিত এলাকায় জরুরি ব্যাংকিং সেবার নির্দেশ

আ.লীগ-বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের প্রতীক্ষার অবসান হচ্ছে আজ কাল

  • আপডেট টাইম :: রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮, ৩.০০ এএম
  • ৮৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের পাঁচটি আসনে আওয়ামী লীগ বিএনপিসহ বিভিন্ন নিবন্ধিত রাজনৈতিক দল থেকে প্রায় শতাধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বেশিরভাগই জমা দিয়েছেন। গত দশ দিন ধরে তারা এলাকাছাড়া। উৎকণ্ঠা, উত্তেজনায় কাটছে তাদের প্রতিটি মুহূর্ত। আজ কালের মধ্যেই প্রতীক্ষার অবসান ঘটবে বলে মনে করছেন তারা।
মনোনয়নের আশায় তদবিরসহ নানাভাবে যোগাযোগ করছেন। বিশেষ কিছু প্রার্থী দেশের বাইরের বিভিন্ন চাপ সৃষ্টিকারী গোষ্ঠীর মাধ্যমেও তদবির করছেন। এদিকে চূড়ান্ত মনোনয়নের আশায় মনোনয়ন জমাদানকারীরা সদলবলে ঢাকায় অবস্থান করায় নির্বাচনী মাঠ এখন ফাঁকা। তাদের কর্মীসমর্থকরা সুখবরের আশায় ক্ষণে ক্ষণে ফোনে যোগাযোগ করলেও সবাই বলছেন, দোয়া করতে। তারাও জানতে পারছেন না শেষ মুহূর্তে কী ঘটবে।
আওয়ামী লীগ-বিএনপিতে রয়েছে চরম কোন্দল। বিশেষ করে আওয়ামী লীগে এমপিবিরোধী বলয় রয়েছে। এখন এই বলয়গুলো আরো সক্রিয় ও শক্তিশালী। তৃণমূল নেতাকর্মীদের নিয়ে উন্নয়ন কর্মসূচি চালানোর পরিবর্তে কিছু সুবিধাবাদীদের নিয়ে কিছু সংসদ সদস্য এতদিন কাজ করায় এখন তৃণমূল কর্মীদের তোপের মুখে পড়ে বিপাকে আছেন। একারণে অনেক এমপি কিছু ডামি প্রার্থীও মাঠে দিয়েছেন। তাদেরকে মনোনয়নপত্র সংগ্রহ করিয়ে সুবিদা নিতে চাচ্ছেন আখেরে। প্রতিটি আসনেই এভাবে ডামি প্রার্থীর ছড়াছড়ি রয়েছে। তবে সবচেয়ে বেশি ডামি প্রার্থী রয়েছে সুনামগঞ্জ-১ আসনে।
সুনামগঞ্জ-১ আসনে দুই দলের প্রায় ২৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আওয়ামী লীগেরই রয়েছেন ১৫ জন। সুনামগঞ্জ-৩ আসনেও ১৮জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এভাবে প্রতিটি আসনেই আওয়ামী লীগ বিএনপির একাাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়ন পত্র কেনার পর তারা সবাই রাজধানী ঢাকায় অবস্থান করছেন। তাদের সঙ্গে রয়েছেন আস্থাশীল নেতাকর্মীরাও।
সুনামগঞ্জ-১ আসনে বর্তমান সংসদ মোয়াজ্জেম হোসেন রতন রয়েছেন চাপের মুখে। বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ প্রার্থী রয়েছেন তার সঙ্গে। বিএনপিতেও হাফ ডজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। কয়েকজন বিশেষভাবে মনোনয়নের জন্য তদবির করছেন। তারাও কেউ কাউকে ছাড় দিতে নারাজ।
সুনামগঞ্জ-২ আসনেও সুরঞ্জিত পতœী ড. জয়াসেন গুপ্তা রয়েছেন বিপাকে। তার সঙ্গে আওয়ামী লীগের বেশ কয়েকজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর আগে তারা একমঞ্চে তার মনোনয়নের বিরোধীতা করে সভা করেছেন। এই আসনে বিএনপি প্রার্থী নাছির উদ্দিন চৌধুরীও নিজ দল ও জোটের নেতাদের কারণে কোণঠাসা আছেন। বিএনপি থেকে একাধিক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সুনামগঞ্জ-৩ আসনে বর্তমান সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী এমএ মান্নান ও আজিজুস সামাদ ডনের সমর্থকদের মধ্যে উত্তেজনা চলছে। দুই পক্ষই আশাবাদী মনোনয়ন পাচ্ছে তারা। এছাড়াও এই আসনে আওয়ামী লীগ বিএনপির আটজন প্রবাসী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বিশেষ করে বিএনপি থেকে লন্ডনপ্রবাসী বিএনপি নেতার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই আসনের সম্ভাব্য প্রার্থীরা সবাই বিশ দলীয় জোটের প্রার্থী মাওলানা শাহীনুর পাশা চৌধুরীর বিরোধীতা করে দলীয় প্রার্থীর দাবি করেছেন। জেলা নেতারাও এই দাবির প্রতি সংহতি জানিয়েছেন। এই আসনে সমমনা ইসলামি দলগুলোতেও কোন্দল চরম। তারা কেউ শাহীনুর পাশাকে ছাড় দিতে চায়না।
সুনামগঞ্জ-৪ আসনে চলছে রশি টানাটানি। এই আসনে আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক মনোনয়নপত্র জমা দিয়ে জাতীয় পার্টিকে মনোনয়ন না দেওয়ার জন্য বিরোধীতা করছে। কেন্দ্রকে বারবার এই বিষয়টি বলছে তারা। তাই জাপাকে এবার কোনমতেই ছাড় দিতে চায়না আওয়ামী লীগ। বিএনপিতেও চলছে গুরু-শীষ্যের লড়াই। সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া ও তার রাজনৈতিক শীষ্য জেলা বিএনপির সেক্রেটারি নূরুল ইসলাম নূুরুলের মধ্যে এখন চরম দ্বন্ধ চলছে।
সুনামগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক অনেকটা নির্ভার। তবে তার চিরপ্রতিদ্বন্ধী পৌর মেয়র কালাম চৌধুরীর ভাই শামীম চৌধুরী জোর চেষ্টা করছেন মনোনয়নের জন্য। তিনি যুক্তরাজ্যের প্রভাবশালী একটি গোষ্ঠী দিয়েও তদবির করছেন। এই আসনে জাতীয় পার্টিও ভাগ বসাতে চায়। জাপার চারজন নেতা ইতোমধ্যে মনোনয়ন জমা দিয়েছেন। এরা মানিক এন্ট্রি হিসেবে পরিচিত। কয়েকজন ডামি প্রার্থীও রয়েছেন বলে জানা গেছে।
এই উৎকণ্ঠা ও অনিশ্চয়তার মধ্যেই ঢাকায় অবস্থান করে শেষ চেষ্টা করছেন মনোনয়ন সংগ্রহকারীরা। তবে বর্তমান সংসদ সদস্যরা মরিয়া হয়ে চেষ্টা করছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!