1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

শিক্ষায় পিছিয়েপড়া অঞ্চল হিসেবে এগুতে হলে অভিভাবকদের সচেতন হতে হবে: জয়া সেনগুপ্তা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৮ নভেম্বর, ২০১৮, ১.২১ পিএম
  • ১২৭ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধিঃ
সুনামগঞ্জের দিরাই পৌর সদরের মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এলাকার সাংসদ ড. জয়া সেনগুপ্তা। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমান গৌছ মিয়ার সভাপতিত্বে ও সহকারী শিক্ষিকা দিপীকা দাস রুমির পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, প্যানেল মেয়র বিশ^জিৎ রায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম, এসএমসির সহ-সভাপতি সরদার কামাল হোসেন রানা, সদস্য সরদার গোলাম মোস্তফা রুমি, নিখিল রঞ্জন দাস, গৌরী রানী রায়, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, সাবেক প্রধান শিক্ষক রতি রঞ্জন দাস, অভিভাবক এ্যড. অভিরাম তালুকদার, নারায়ন দাস, মাধবী তালুকদার, হাফসা বেগম, বিলকিছ আক্তার, শিক্ষক মনিকা রায় প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শিপ্্রা রায়।
প্রধান অতিথির বক্তব্যে ড. জয়া সেনগুপ্তা বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড, আর সে শিক্ষা ক্ষেত্রেই আমাদের অঞ্চল অনেক পিছিয়ে রয়েছে। শিক্ষায় পিছিয়ে পরা থেকে অগ্রসর হতে হলে অভিভাবকগণকে আরো সচেতন হতে হবে। শিশুদের সামাজিকতা ও মানুষিকতা বিকাশে পারিবারিক শিক্ষা অপরিহার্য। প্রাতিষ্ঠানের পাশাপাশি অভিভাবকদেরকে তাদের সন্তানের পড়া-লেখায় উৎসাহ যোগাতে হবে। আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার, জাতিকে শিক্ষিক করে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী সর্বাধিক গুরুত্ব প্রদান করেছেন। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষা বৃত্তিপ্রদান করা হচ্ছে। শিক্ষকদের শ্রেণী কক্ষে আরো মনোযুগী হওয়ার আহ্বান জানিয়ে জয়া সেনগুপ্তা বলেন, আপনারা জাতি গড়ার কারিগর, আপনাদের দাবি সরকার পুরণ করছে, আপনাদের উচিৎ হৃদয় উজাড় করে শিশুদের পাঠদান করা। শ্রেণী কক্ষের পাঠদানের প্রতি গুরুত্তারূপ করে তিনি বলেন, আপনাদের মনে রাখতে হবে আমার এলাকার অধিকাংশ মানুষ দরিদ্র, তাদের সামর্থনেই ছেলে মেয়েদের প্রাইভেট পড়াবে। সরকার শিক্ষায় পিছিয়ে পরা এ জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করছে। আপনাদের আরেকটু শ্রম আর আন্তরিকতাই পারে পিছিয়ে পরার গ্লানি থেকে আমাদের মুক্ত করতে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!