1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

শিক্ষায় পিছিয়েপড়া অঞ্চল হিসেবে এগুতে হলে অভিভাবকদের সচেতন হতে হবে: জয়া সেনগুপ্তা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৮ নভেম্বর, ২০১৮, ১.২১ পিএম
  • ২১০ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধিঃ
সুনামগঞ্জের দিরাই পৌর সদরের মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এলাকার সাংসদ ড. জয়া সেনগুপ্তা। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমান গৌছ মিয়ার সভাপতিত্বে ও সহকারী শিক্ষিকা দিপীকা দাস রুমির পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, প্যানেল মেয়র বিশ^জিৎ রায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম, এসএমসির সহ-সভাপতি সরদার কামাল হোসেন রানা, সদস্য সরদার গোলাম মোস্তফা রুমি, নিখিল রঞ্জন দাস, গৌরী রানী রায়, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, সাবেক প্রধান শিক্ষক রতি রঞ্জন দাস, অভিভাবক এ্যড. অভিরাম তালুকদার, নারায়ন দাস, মাধবী তালুকদার, হাফসা বেগম, বিলকিছ আক্তার, শিক্ষক মনিকা রায় প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শিপ্্রা রায়।
প্রধান অতিথির বক্তব্যে ড. জয়া সেনগুপ্তা বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড, আর সে শিক্ষা ক্ষেত্রেই আমাদের অঞ্চল অনেক পিছিয়ে রয়েছে। শিক্ষায় পিছিয়ে পরা থেকে অগ্রসর হতে হলে অভিভাবকগণকে আরো সচেতন হতে হবে। শিশুদের সামাজিকতা ও মানুষিকতা বিকাশে পারিবারিক শিক্ষা অপরিহার্য। প্রাতিষ্ঠানের পাশাপাশি অভিভাবকদেরকে তাদের সন্তানের পড়া-লেখায় উৎসাহ যোগাতে হবে। আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার, জাতিকে শিক্ষিক করে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী সর্বাধিক গুরুত্ব প্রদান করেছেন। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষা বৃত্তিপ্রদান করা হচ্ছে। শিক্ষকদের শ্রেণী কক্ষে আরো মনোযুগী হওয়ার আহ্বান জানিয়ে জয়া সেনগুপ্তা বলেন, আপনারা জাতি গড়ার কারিগর, আপনাদের দাবি সরকার পুরণ করছে, আপনাদের উচিৎ হৃদয় উজাড় করে শিশুদের পাঠদান করা। শ্রেণী কক্ষের পাঠদানের প্রতি গুরুত্তারূপ করে তিনি বলেন, আপনাদের মনে রাখতে হবে আমার এলাকার অধিকাংশ মানুষ দরিদ্র, তাদের সামর্থনেই ছেলে মেয়েদের প্রাইভেট পড়াবে। সরকার শিক্ষায় পিছিয়ে পরা এ জনগোষ্ঠীকে এগিয়ে নিতে কাজ করছে। আপনাদের আরেকটু শ্রম আর আন্তরিকতাই পারে পিছিয়ে পরার গ্লানি থেকে আমাদের মুক্ত করতে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!