1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন

তফসিল ঘোষণার সিদ্ধান্ত হতে পারে আজ

  • আপডেট টাইম :: রবিবার, ৪ নভেম্বর, ২০১৮, ৬.০৪ এএম
  • ৬৭ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
আগামী সংসদ নির্বাচনের তফসিল কবে ঘোষণা করা হবে তা নির্বাচন কমিশনের (ইসি) আজকের (রোববার) সভায় চূড়ান্ত হতে পারে। বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদার সভাপতিত্বে এই বৈঠক হওয়ার কথা রয়েছে।
শনিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান।
তিনি জানান, রোববারের বৈঠকে তফসিল চূড়ান্ত হবে কি-না, তার সিদ্ধান্ত হবে। ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতি এখনও কমিশনের রয়েছে। সম্ভবত চলতি সপ্তাহেই তফসিল ঘোষণা হবে।
তিনি বলেন, প্রস্তুতিতে কোথাও সমস্যা আছে কি-না, তা নিয়ে শনিবারের কমিশন সভায় পর্যালোচনা করা হয়েছে। আরপিও সংশোধনের ফলে অনলাইনে মনোনয়নপত্র দাখিলের বিধান যুক্ত হয়েছে। এক্ষেত্রে অনলাইনে কীভাবে মনোনয়নপত্র দাখিল হবে, তার বিধিমালা বৈঠকে অনুমোদন দেয়া হয়েছে। ইভিএম ব্যবহারের বিধিমালা নিয়ে আলোচনা হয়েছে, রোববারের বৈঠকে চূড়ান্ত করা হবে।
এদিকে চলমান রাজনৈতিক সংলাপ শেষ না হওয়ার আগে তফসিল ঘোষণা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে শনিবার বিকেলে ইসিকে চিঠি দিয়েছেন ড. কামাল হোসেন। বিকেল সাড়ে ৪টার পর ওই চিঠি ইসি কার্যালয়ে পৌঁছায়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!