1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

সুনামগঞ্জের তিনটি আসনে গণসংযোগে ব্যস্ত আ.লীগ বিএনপির চার লেখক-সাংবাদিক

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮, ২.৫০ পিএম
  • ২৮১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের তিনটি আসনে চার লেখক সাংবাদিককে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জোর প্রচারণা চালাতে দেখা যাচ্ছে। আওয়ামী লীগ বিএনপির হয়ে তারা নিজ নিজ আসনে নিয়মিত প্রচারণার মাধ্যমে নিজেদের বক্তব্য তুলে ধরছেন। অনেকে নিজের রচিত গ্রন্থও উপহার দিচ্ছেন এলাকার বিদগ্ধ মানুষকে। সচেতন জনগণও প্রথাগত রাজনৈতিক নেতৃত্বের বাইরে লেখকদের কাছ থেকে নির্বাচন, উন্নয়ন, সরকার ও রাষ্ট্র সম্পর্কে গুরুত্বপূর্ণ বক্তব্য পাচ্ছেন। মনোনয়ন প্রত্যাশী সাংবাদিক লেখকরাও চিত্তাকর্ষক বক্তব্যের মাধ্যমে জনগণের কাছে নতুন বিষয় তুলে ধরার চেষ্টা করছেন।
সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, ধর্মপাশা ও তাহিরপুর) আসনে বঙ্গবন্ধু পরিষদের জেলা আহ্বায়ক ড. রফিকুল ইসলাম তালুকদার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক। বাংলাদেশের শীর্ষস্থানীয় ইংরেজি ও বাংলা দৈনিকগুলোতে তিনি নিয়মিত কলাম লিখেন শাসন, সুশাসন, রাজনৈতিক অর্থনীতিসহ বিভিন্ন বিষয়ে। বিশ্ববিদ্যালয়ে পাঠ্য হয় এমন তিনটি বই রয়েছে তার। আন্তর্জাতিকভাবে প্রকাশিত ৯টি পিয়াররিভিউড জার্নাল ও চারটি গবেষণামূলক গ্রন্থ রয়েছে তার। গত কয়েক বছর ধরে তিনি নির্বাচনী এলাকার হাটঘাটমাঠ চষে বেড়াচ্ছেন। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এই লেখককে তিনটি উপজেলা ও একটি থানায় নিয়মিত মতবিনিময় ও পথসভা করতে দেখা যাচ্ছে। প্রায় একশটির মত উঠোন বৈঠক ও মতবিনিময় করেছেন তিনি। তার গঠনমূলক বক্তব্য ও ষ্পষ্ট নির্বাচনী ইশতেহারেও সন্তুষ্ট সুধীজন।
এছাড়াও এই আসনে দৈনিক ইনকিলাবের সিনিয়র রিপোর্টার ওমর ফারুক আল হাদী সম্প্রতি সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সঙ্গে মতবিনিময় করে বিএনপির মনোনয়ন প্রত্যাশা করেছেন। দলীয় মনোনয়নের জন্য বিএনপির হাই কমান্ডের সঙ্গে তিনি নিয়মিত যোগাযোগ রাখছেন।
সুনামগঞ্জ-২ আসনে সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পরই মাঠে নেমেছেন দিরাই উপজেলার উজানধল গ্রামের বিশিষ্ট পরিবারের সন্তান সিনিয়র সাংবাদিক দীপক চৌধুরী। তিনি বর্তমানে জাতীয় দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার ডেপুটি এডিটর হিসেবে দায়িত্ব পালন করছেন। বিভিন্ন সময়ে কাজ করেছেন জাতীয় দৈনিক জনকণ্ঠ, সমকাল, আমাদের সময়সহ দেশের শীর্ষস্থানীয় দৈনিকগুলোতে। তার একাধিক গ্রন্থও রয়েছে। সম্প্রতি তিনি সুনাগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সঙ্গে মতবিনিময় করে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বলে জানিয়েছেন। তিনি নিয়মিত এলাকায় গণসংযোগ উঠোন বৈঠক চালিয়ে যাচ্ছেন। তার ‘দিনবদলে শেখ হাসিনা’ নামে একটি গ্রন্থ রয়েছে। এছাড়াও কয়েকটি উপন্যাসও রয়েছে।
সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনে গত দেড় দশক ধরে মাঠে আছেন প্রয়াত জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদের ছেলে লেখক নাট্যকার আজিজুস সামাদ আজাদ ডন। নিয়মিত মাঠে উপস্থিতি রয়েছে তার। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিনি নিয়মিত দুটি উপজেলায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তার কর্মী-সমর্থকরাও প্রচারণায় আছেন। আজিজুস সামাদ আজাদ নিয়মিত জাতীয় দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন স্থানীয় দৈনিকে কলাম লিখেন। তাছাড়া নির্বাচনকে সামনে রেখে দুই উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে তাকে নিয়মিত কর্মসূচি বাস্তবায়ন করতে দেখা যাচ্ছে।
এই চারজন সাংবাদিক-লেখক-গবেষককে প্রতিদিনই নিজেদের নির্বাচনী আসনের বিভিন্ন স্থানে কর্মসূচি চালাতে দেখা যাচ্ছে। তাছাড়া তাদের কর্মী সমর্থকরাও নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে তাদের নামে ব্যানার, বিলবোর্ড, ফেস্টুনসহ নানাভাবে জনগণকে আকৃষ্ট করার চেষ্টা করছেন।
সুনামগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী লেখক গবেষক ড. রফিকুল ইসলাম তালুকদার বলেন, জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা একজন দূরদর্শী নেতা, বিশ্ব শীর্ষ দশ নেতৃত্বের অন্যতম শীর্ষ নেত্ াতিনি মেধাবী ও প্রতিশ্রুতিশীল নেতৃত্ব পছন্দ করেন। তিনি যদি আমাকে এই আসনে মনোনয়ন দেন তাহলে আমি তার বিশ্বস্থ কর্মী হিসেবে এই আসন নৌকাকে উপহার দেব। সে লক্ষ্যেই আমি মাঠে কাজ করছি।
সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী দৈনিক আমাদের অর্থনীতির ডেপুটি এডিটর দীপক চৌধুরী বলেন, আমি সাংবাদিক জীবনের শুরু থেকেই এলাকার সমস্যা-সম্ভাবনা নিয়ে লিখছি। এলাকার আর্ত সামাজিক উন্নয়নে নানাভাবে চেষ্টা করছি। বিভিন্ন সময়ে লেখার মাধ্যমে আমার নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করায় হাওর জনপদের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছেন। আমি নেত্রীর আশির্বাদ নিয়েই মাঠে নৌকার পক্ষে কাজ করছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!