1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক গ্রহন যোগ্যতার জন্য তারেকের অপসারণ চায় বিএনপি

  • আপডেট টাইম :: রবিবার, ২১ অক্টোবর, ২০১৮, ৩.৩০ এএম
  • ১৩৪ বার পড়া হয়েছে

অনলাইন:
২১ শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের যাবজ্জীবন কারাদণ্ড হওয়ার পর দলের নেতারা তাকে দল থেকে সরে দাঁড়াতে দলের মহাসচিবের কাছে অনুরোধ জানাচ্ছে। মূলত আন্তর্জাতিক গ্রহণযোগ্যতা পাওয়ার জন্যেই তারেককে অপসারণ চাইছে নেতারা।

এ ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেয়ার জন্য দলের শীর্ষস্থানীয় নেতারা চাপও দিচ্ছেন বলে জানা গেছে। তাদের মধ্যে রয়েছেন ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আব্দুল মঈন খান, লে. জে. (অব) মাহবুবুর রহমানসহ খালেদাপন্থী নেতারা। তারা সরাসরি স্বাক্ষাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সঙ্গে পরামর্শ করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তও দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক নেতা জানায়, গত ১০ অক্টোবর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের পরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে মাহবুবুর রহমান বলেছেন, ‘এই রায় নিয়ে যে সমালোচনা বিএনপি করছে তা ঠিক আছে। তবে যেহেতু আইনী লড়াইয়ে বিএনপি অংশগ্রহণ করেছিল এবং প্রতিযোগিতা করে হেরেছে, তাই আপাতত তারেক রহমানকে বিএনপির চেয়ারপারসনের পদ থেকে সরানো যুক্তিযুক্ত হবে’। যুক্তি হিসেবে দলের মহাসচিবকে তিনি বলেছেন, ‘আন্তর্জাতিকভাবে এটা গ্রহণযোগ্য নয়। আমরা যে কথাগুলো বলছি, বিচার নিরপেক্ষ হয়নি কিংবা আদালত পক্ষপাতভাবে রায় দিয়েছে- সেটা আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য হবে না। এজন্য বিএনপির ভাবমূর্তির স্বার্থেই তারেক রহমানকে এখন আপাতত নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত’।

স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ভারতীয় দূতাবাসের একাধিক কর্মকর্তার সঙ্গে বৈঠকে ব্যক্তিগত মতামত হিসেবে কূটনৈতিকদের বলেছেন, তিনিও মনে করেন এখন তারেকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান থাকা উচিত নয়। এর দুটি কারণ হিসেবে তিনি বলেছেন, প্রথমত- ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়। অন্যটি হলো- দীর্ঘদিন ধরে তারেকের বিদেশে অবস্থান। তিনি মনে করেন, এই সংকটকালীন সময়ে এমন একজন ভারপ্রাপ্ত চেয়ারম্যান দরকার যাকে সার্বক্ষণিক পাওয়া যায়।

আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ে তারেককে নিয়ে যে অস্বস্তি ও আপত্তি তৈরি হয়েছে তা কারো অজানা নয়। তবে দলের অন্যান্য নেতাদের মতো মির্জা ফখরুল, মওদুদ আহমেদের মতো নেতারাও আন্তর্জাতিক গ্রহণযোগ্যতা পেতে দলীয় প্রধানের ভূমিকা থেকে তারেক রহমানের অপসারণ চায়। এখন শুধু তারেকের কাছে এ প্রস্তাব পৌঁছানো বাকি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!