1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

সুনামগঞ্জ-৫ আসনে মানিককে আবারো মনোনয়নের দাবি তৃণমূল আওয়ামী লীগের

  • আপডেট টাইম :: শনিবার, ২০ অক্টোবর, ২০১৮, ১.৫০ পিএম
  • ১২২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক দোয়ারাবাজার উপজেলায় বিশাল শোডাউনের মাধ্যমে নির্বাচনী সমাবেশ করেছেন। শনিবার বিকেলে অনুষ্ঠিত সমাবেশে ছাতক দোয়ারাবাজার উপজেলার প্রায় ৩০ হাজারেরও অধিক মানুষ অংশ নেন। সমাবেশে দুই উপজেলার প্রত্যন্ত এলাকার নেতাকর্মীরা ব্যান্ড পার্টি বাজিয়ে, বাউলদের গানে গানে দৃষ্টিনন্দন প্রতীকি নৌকা নিয়ে অংশ নেন। ছাতক ও দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগ যৌথ এই সমাবেশের আয়োজন করে। সমাবেশে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ চারজন সংসদ সদস্য অংশ নেন। সমাবেশে উপস্থিত হাজার হাজার তৃণমূল আওয়ামী লীগের নেতৃবৃন্দ আবারও এই আসনে মুহিবুর রহমান মানিককে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়ার দাবি জানান।
উল্লেখ্য এই আসনে মনোনয়নের দাবিতে ছাতক পৌরসভার মেয়র কালাম চৌধুরীর ভাই শামীম চৌধুরী গত ২ অক্টোবর জেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের নিয়ে সমাবেশ করে প্রার্থী পরিবর্তনের দাবি জানিয়েছিলেন। তারা মহিবুর রহমানের বিরুদ্ধে সমাবেশে বিষোদগারও করেন। এর প্রতিবাদে মুহিবুর রহমান মানিক বিশাল শোডাউনের মাধ্যমে গণসমাবেশের আয়োজন করেন।
মুহিবুর রহমান মানিক আওয়ামী লীগের তিনবারের সংসদ সদস্য। তৃণমূলের এই জনপ্রিয় নেতা উপজেলা চেয়ারম্যান থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পৌর মেয়র কালাম চৌধুরীর চাচা উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করে জামানত হারান। বিপুল ভোটে নির্বাচিত হন মুহিবুর রহমান মানিক। এরপর থেকেই কালাম চৌধুরী ও তার পরিবার মানিকের সঙ্গে স্থায়ী বিরোধে জড়ায় বলে অভিযোগ। ছাতক পৌর শহরের প্রভাবশালী হিসেবে পরিচিত কালাম চৌধুরী ও তার সমর্থকদের হাতে এমপি থাকার পরও নিয়মিত মুহিবুর রহমান মানিকের সমর্থকরা নির্যাতিত হচ্ছেন এমন অভিযোগ আছে। গত ২ অক্টোবর দোয়ারাবাজারে সমাবেশ করে কালাম চৌধুরীর ভাই শামীম চৌধুরী মুহিবুর রহমান মানিকের বিরুদ্ধে বিষোদগার করেন বলে নেতাকর্মীদের অভিযোগ। এই সমাবেশের পাল্টা সমাবেশ হিসেবে মানিক ও তার সমর্থকরা নির্বাচনী গণসমাবেশের আয়োজন করেন। এলাকাবাসীর মতে দোয়ারাবাজারে এই সমাবেশ স্মরণকালের সর্ববৃহৎ সমাবেশে।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, ছাতক দোয়ারা আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-মৌলভী বাজার সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামছুন্নাহার রব্বানী শাহানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীর প্রতীক, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, দিরাই পৌর মেয়র মোশারফ মিয়া, সাবেক পৌর মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, আওয়ামী লীগ নেতা করুণা সিন্দু চৌধুরী বাবুল, ফজলুর রহমান, সৈয়দ আহমদ, আবুল হোসেন, আব্দুল খালিক প্রমুখ।
প্রধান অতিথি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, আসন্ন জাতীয় নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারো এই আসনে মুহিবুর রহমান মানিককে নৌকা প্রতীকে নির্বাচিত করার আহ্বান জানান। নেতাকর্মীদের বিভেদ ভুলে কঠিন সময়ে শেখ হাসিনার নৌকাকে বিজয়ী করার আহ্বান জানান তিনি।
সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, অতীতে যেভাবে সব ষড়যন্ত্র মোকাবেলা করে নৌকার পক্ষে আপনারা ঐক্যবদ্ধ হয়েছিলেন এবারও স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক নৌকাকে বিজয়ী করবেন। তিনি উপস্থিত হাজারো নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের আজকের উপস্থিতি প্রমাণ করেছে আপনারা উন্নয়নের পক্ষে, ষড়যন্ত্রকারীদের বিপক্ষে। আগামীতেও শেখ হাসিনার নৌকার পক্ষে থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!