1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

প্রধানমন্ত্রীর নির্দেশনায় ছাতকে নদীবন্দর উদ্বোধন করলেন নৌ পরিবহণ মন্ত্রী

  • আপডেট টাইম :: বুধবার, ৩১ আগস্ট, ২০১৬, ৮.১৩ পিএম
  • ৫১৬ বার পড়া হয়েছে

মুজিবুর রহমান, ছাতক থেকেঃ
নৌ- পরিবহন মন্ত্রী শাহজাহান খান বীরপ্রতীক বলেছেন, বালু, পাথরসহ নির্মাণ সামগ্রীর সহজলভ্যতার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাতককে নদীবন্দর ঘোষণা দিয়েছেন। তিনি বলেন সম্ভাবনার কথা বিবেচনা করে আরো আগেই ছাতককে নদীবন্দর ঘোষনা করা উচিৎ ছিল। আজ প্রধানমন্ত্রীর নির্দেশে নদীবন্ধরের ফলক উন্মোচন করেই নদীবন্দরের কাজ শেষ হয়নি। আগামীতে এ সংক্রান্ত নানা উন্নয়ন অবকাঠামো নির্মাণ করা হবে। মন্ত্রী বলেন পূর্ণাঙ্গ নদীবন্দরের লক্ষ্যে এখানে জেটি, মেরিন কোড, পল্টুন, নদী খনন, টার্মিনাল ভবন, রাতে জাহাজ চলাচলের জন্য থাকবে বিশেষ বাতির ব্যবস্থা থাকবে। নদী পথে আইন-শৃংখলা নিয়ন্ত্রনে রাখতে প্রধান মন্ত্রী শেখ হাসিনা নৌ-পুলিশ নিয়োগ দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, ছাতক নদীবন্দর বাস্তবায়নে সব ধরনের সরকারী সহযোগিতা প্রদান করা হবে।
জঙ্গিদের বিরুদ্ধে মন্ত্রী বলেন, ইসলামের নামে যারা মানুষ হত্যা করে তারা মুলত ইসলামের ক্ষতি করতে চায়। শান্তির ধর্ম ইসলামে জঙ্গি ও মানুষ হত্যাকারীদের স্থান নেই। জঙ্গি ও তাদের মদদদাতাদের স্থান বাংলার মাটিতে হবে না। জ্বালাও-পোড়াও রাজনীতে ব্যর্থ হয়ে বেগম খালেদা জিয়া জঙ্গিদের পক্ষ নিয়েছেন বলে তিনি মন্তব্য করেন। তিনি বলেন, বাংলার মাটিতে বঙ্গবন্ধুর খুনীদের বিচার হয়েছে, যুদ্ধাপরাধিদের বিচার চলছে। আন্দোলনের নামে বিগতদিনে যারা পুলিশ, বিজেপি, পরিবহন শ্রমিক, ইমাম, পুরোহিত ও সাধারন মানুষদের হত্যা করেছে তাদেরকেও বিচারের আওতায় আনা হবে। এসব নাশকতামুলক কর্মকান্ডের হুকুমদাতা বেগম খালেদা জিয়াকে বিচারের কাঠগড়ায় দাঁড়ানোর জন্য প্রস্তুত থাকার ইঙ্গিত দেন তিনি।
বুধবার ছাতকের সুরমা নদীর পুরাতন কাস্টমঘাটে নৌ-বন্দর উদ্বোধন শেষে বিকেল সাড়ে ৪ টায় স’ানীয় পাবলিক খেলার মাঠে (মন্টুবাবুর মাঠ) জঙ্গি, সন্ত্রাস ও নাশকতা বিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সভায় বিশেষ অতিথি হিসেব উপসি’ত ছিলেন, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব অশোক মাধব রায়, বাংলাদেশ আ.লীগের সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজ, বিআইডব্লিউটিএ র’ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ভোলা নাথ দে, সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন হারুন-অর- রশীদ, ২৮ বডারর্গাড ব্যাটালিয়ান সুনামগঞ্জের অধিনায়ক লেঃ কর্নেল নাসির উদ্দিন আহমদ (এপিএস), ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী, র‌্যাব-৯ সুনামগঞ্জের অধিনায়ক কাজী মনিরুজ্জামান, বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন। শহরের পুরাতন কাষ্টম রোডে ছাতকে নদী বন্দরের ফলক উন্মোচন শেষে সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং ছাতক উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলদুর রহমান ও সমবায় কর্মকর্তা বিজিত রঞ্জন করের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত জঙ্গি, সন্ত্রাস ও নাশকতা বিরোধী সমাবেশে এ সময় মঞ্চে উপসি’ত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান, ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, উপজেলা আ.লীগের আহবায়ক আলহাজ্ব আবরু মিয়া তালুকদার, আ.লীগ নেতা শামীম আহমদ চৌধুরী, অধ্যক্ষ মইন উদ্দিন আহমদ, কর্মকর্তা সমরেন্দ্র দাস তালুকদার, মানিক চন্দ্র দাস,. শাখায়াত হোসেন, আব্দুস সহিদ হোসেন, মোশারফ হোসেন, মনিরুজ্জামান খান, আ.লীগ নেতা জয়নাল আবেদীন তালুকদার, পৌর কাউন্সিলর তাপস চৌধুরী, ইউপি চেয়ারম্যান দেওয়ান পীর আব্দুল খালিক, শাহাব উদ্দিন সাহেল, সাইফুল আলম, মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার রহমান তোতা মিয়া, আ.লীগ নেতা আজমল হোসেন সজল, শাহীন চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা আহবাব মিয়া তালুকদার সাজু, মুক্তিযোদ্ধা অজয় ঘোষ, আলহাজ্ব গোলাম মোস-ফা, পৌর কাউন্সিলর লিয়াকত আলী, দিলোয়ার হোসেন, নওশাদ মিয়া, আখলাকুল আম্বিয়া সোহাগ, সুদীপ দে, ধন মিয়া, আছাব মিয়া, মহিলা কাউন্সিলর মিলন রানী দাস, তাসলিমা জান্নাত কাকলী, সামছুন্নাহার, আ.লীগ নেতা এড. সায়াদুর রহমান ছায়াদ, নুর উদ্দিন, রেজা মিয়া তালুকদার, আশিক মিয়া, ডাঃ রেদওয়ানুল হক আরজু, আব্দুল মমিন চৌধুরী, আকলুছ মিয়া তালুকদার, জয়নাল আবেদীন, মোতাহির আলী, আব্দুস সামাদ, আরশ আলী খান ভাসানী, নুরুল হক মেম্বার, রুহুল আমিন তালুকদার, আজাদ মিয়া, সাইদুল ইসলাম ছাত্রলীগ নেতা আব্দুল বারী চপল, পংকজ চৌধুরী, জামায়েল আহমদ ফরহাদ, কামরুল হাসান চৌধুরী সজিব, মাহীর চৌধুরী, রিয়াদ চৌধুরী, রুবেল তালুকদার জনি, রাজিব তরপদারসহ আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ওলামালীগ ও শ্রমিকলীগের নেতা কর্মীরা উপসি’ত ছিলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!