1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা ভাষাসৈনিক ও জাতীয় নেতা সামাদ আজাদের মৃত্যুবার্ষিকী আজ আজ থেকে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্চ ভর্তি পরীক্ষা শুরু পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী

সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা চলছে: প্রতিমন্ত্রী এম এ মান্নান

  • আপডেট টাইম :: রবিবার, ১৪ অক্টোবর, ২০১৮, ২.১৬ পিএম
  • ২২৯ বার পড়া হয়েছে

মো: নুরুল হক, দক্ষিণ সুনামগঞ্জ থেকে:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান এমপি বলেছেন, সুনামগঞ্জে বিশ^বিদ্যালয় করার প্রক্রিয়া চলছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে বহু আগেই সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষা ব্যবস্থাকে উন্নতির দিকে নিয়ে যেতে প্রত্যেকটি গ্রামে গঞ্জে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় স্থাপন করে সরকারিকরণের আওতায় এনে শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে। দেশের প্রতিটি অঞ্চলে রাস্তাঘাট,ব্রীজ, কার্লভাট নির্মিত হচ্ছে। ইতিমধ্যে দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ২ শত কোটি টাকার বরাদ্দ দেওয়া হয়েছে।
তিনি নানা উন্নয়নেনর কথা উল্লেখ করে বলেন, সুনামগঞ্জে টেক্সটাইল কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন হয়েছে, মেডিকেল কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন হবে অচিরেই। বিশ^বিদ্যালয়ের প্লানিং চলছে। দিনদিন প্রতিটি স্কুল কলেজ বহুতল মুখী হবে এবং ডিগ্রি ও অনার্স কোর্স চালু করা হবে। শুধু সময়ের ব্যাপার। তিনি শিক্ষকদের উদ্দ্যেশ্যে বলেন, আপনারা বেতন ভাতার কথা চিন্তা না করে ছেলে মেয়ে দেরকে আন্তরিকতার সঙ্গে শিক্ষা দান করে দেশ গড়ার কারিগর হিসেবে তৈরী করুন। শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, তোমরা আগামী দিনের কর্ণধার। তাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জনগনের কল্যাণে কাজ করবে। তিনি আওয়ামী লীগ নেতৃবৃন্ধের উদ্দ্যেশ্যে বলেন আপনারা ঐক্যবদ্ধ থাকুন, মিলেমিশে কাজ করুন সরকারের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকাকে বিজয়ী করার জন্য নিরলসভাবে কাজ করুন।
রবিবার সকাল ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আব্দুল মজিদ কলেজের ৪ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে ৫ তলা বিশিষ্ট ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি। কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও জয়কলস ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী আব্দুল লতিফ কালাশাহ‘র সভাপতিত্বে ও অত্র কলেজের প্রভাষক নুর হোসেনের পরিচালনায় কলেজ প্রাঙ্গনে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন অত্র কলেজের অধ্যক্ষ মো: রবিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেট জোনের নির্বাহী প্রকৌশলী মো: নজরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইখতিয়ার উদ্দিন চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি তহুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক আবাব মিয়া,শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু,আওয়ামীলীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান,আসাদুজ্জামান, সাবেক ভাইস চেয়ারম্যান সিতাংশু শেখর ধর সিতু, পূর্ব পাগলা ইউপি আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এম এ কাসেম চৌধুরী, প্রভাষক মো: মাসুদুর রউফ পল্লব, নেহার রঞ্জন তালুকদার,মনিরা আবেদীন,অজয় কুমার তালুকদার, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম,উপজেলা যুবলীগের সহ সভাপতি জুবেল আহমদ সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, শিক্ষা বিষয়ক সম্পাদক শহীদ মিয়া,জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!