1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

তাহিরপুরে দু’দিনব্যাপী টাঙ্গুয়ার হাওর উৎসব ১৬-১৭ সেপ্টেম্বর

  • আপডেট টাইম :: সোমবার, ২৯ আগস্ট, ২০১৬, ১.২৮ পিএম
  • ১৪৫ বার পড়া হয়েছে

রাজন চন্দ:
তাহিরপুর উপজেলায় অবস্থিত প্রাকৃতিক সৌন্দর্য্যরে লীলাভুমি দেশের সর্ব বৃহৎ রামসার সাইট টাঙ্গুয়ার হাওরে দিন দিন বাড়ছে দর্শনার্থীদের সমাগম। হাওরের পর্যটন সম্ভাবনা দেশে-বিদেশে ছড়িয়ে দিতে এবং এই এলাকায় পর্যটন অবকাঠামো নির্মাণের দাবিতে উপজেলা পরিষদ এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এক বৈচিত্র্য টাঙ্গুয়ার হাওর উৎসব। এই টাঙ্গুয়ার হাওর উৎসবটি অনুষ্ঠিত হবে আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর। দু,দিন ব্যাপী এই হাওর উৎসবে রয়েছে নানা আয়োজন।
পানির উপরে ভাসমান মঞ্চে রাত কাটানোসহ সাংস্কৃতিক অনুষ্টানও থাকবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশেন করবে দেশের জনপ্রিয় কন্ঠ শিল্পী আশিক। এই হাওর উৎসবকে সোমবার উপজেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম, তাহিরপুর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ উল্লাহ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ¦ আবুল হোসেন খাঁন, সহ-সভাপতি নুরুল আমীন, আলী মুর্তুজা, সাবেক সদর ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল তালুকদার, সাধারন সম্পাদক অমল কান্তি কর, সদর ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক রমেন্দ্র নারায়ন বৈশাখ, উপজেলা ক্রীড়া সংস্থা সাধারন সম্পাদক হাফিজ উদ্দিন, উপজেলা আ,লীগ সাংগঠনিক সম্পাদক মোদাচ্ছির আলম সুবল, আলমগীর খোকন, তাহিরপুর উপজেলা বিএনপি সাধারন সম্পাদক রুহুল আমীন, বাদাঘাট ইউপি সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, দক্ষিন শ্রীপুর ইউপি চেয়ারম্যান বিশ^জিত সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা বিপ্লব সরকার, সাংবাদিক বাবরুল হাসান বাবলু, শিক্ষক শেখর রায় প্রমুখ।
সভায় টাঙ্গুয়ার হাওর উৎসব অনুষ্ঠান সফল করার লক্ষ্যে বিভিন্ন ধরনের ১০ টি কমিটি ও উপ-কমিটি গঠন করা হয়। এই হাওর উৎসব অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার সাংসদ ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা পরিষদ প্রশাসক শেখ রফিকুল ইসলাম ও পুলিশ সুপার মোঃ হারুনর রশীদ।
তাছাড়া ৪টি লঞ্চসহ প্রায় অর্ধ শতাধিক নৌবহর থাকবে বলে জানা গেছে। দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকদের উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে। নামমাত্র খরচে তারা এই উৎসবে অংশ নিতে পারবেন বলে আয়োজকরা জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!