1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

ক্রসফায়ার নয় মাদকনির্মূল করতে হলে আলেম-জনতার ঐক্যের প্রয়োজন: মাওলানা ফরীদ উদ্দিন মাসুদ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ অক্টোবর, ২০১৮, ১.০৫ পিএম
  • ২৯২ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
দেশের বিশিষ্ট আলেম ও মুক্তিযুদ্ধের পক্ষে সাহসী কণ্ঠ মাওলানা ফরীদ উদ্দিন মাসুদের নেতৃত্বে আলেম-জনতার ঐক্যের আহ্বানে অনুষ্ঠিত পদযাত্রা সুনামগঞ্জে শেষ হয়েছে। চারদিন ব্যাপী পদযাত্রা মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। দুপুরে শহরের পুরাতন বাসস্টেশনে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন মাওলানা ফরীদ উদ্দিন মাসুদ। বক্তব্যে তিনি দেশের আলেম-জনতার ঐক্যের আহ্বান জানিয়ে দেশবাসীকে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। ক্রসফায়ার মাদক নির্মূল করতে পারবেনা উল্লেখ করে তিনি বলেছেন, মাদকের চাহিদা বন্ধ হলেই মাদক বন্ধ হবে। আর এই চাহিদা বন্ধ করতে হলে দেশের আলেম-জনতার ঐক্য প্রয়োজন।
সুনামগঞ্জের সিনিয়র আইনজীবী অ্যাড. শামছুল ইসলামের সভাপতিত্বে ও জমিয়তুল উলামার কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাসুদুল কবিরের সঞ্চালনায় সভাবেশে বক্তব্য রাখেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে বাংলাদেশ জমিয়তুল উলামার চার দিনব্যাপী পথযাত্রার আহবায়ক মাওলানা ইয়াহহিয়া মাহমুদ, সংগঠনের সহ-সভাপতি আয়ূব আনসারি, মহাসচিব মাওলানা আব্দুর রহিম কাসেমী, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম শিলাস্থান, ঢাকা মহানগরের সভাপতি দিলোয়ার হোসাইন সাঈফী, অভিভাবক প্রতিনিধি মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, দারুল হাদিস তেঘরিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা আনোয়ার হোসেন, কেন্দ্রীয় নেতা আবু সুফিয়ান যাদি, মুফতি আব্দুল কাইয়ূম খান প্রমুখ। পদযাত্রায় ৬০টি গাড়িতে করে আলেম-জনতা প্রধান অতিথি মাওলানা ফরীদ উদ্দিন মাসুদকে নিয়ে সুনামগঞ্জ পুরাতন বাসস্টেশনে নিয়ে আসে। এছাড়া জেলার বিভিন্ন স্থান থেকে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরাসহ স্থানীয় জনতাও সমাবেশে অংশ নেন। আলেম-জনতার ঐক্যের আহ্বানে গত ৬ অক্টোবর থেকে যশোরের চাঁচড়া হতে পদযাত্রা শুরু হয়। সুনামগঞ্জে সমাবেশের মাধ্যমে শেষ হয় চারদিন ব্যাপী কর্মসূচি।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ বলেন, মাদক থেকে মানুষকে ফোরানো না গেলে দেশের ঠেকসই ও স্থায়ী উন্নয়ন সম্ভব নয়। তবে ক্রসফায়ার দিয়ে মাদক নির্মূল করা যাবেনা। এটাকে প্রতিরোধ করতে সামাজিক আন্দোলনেসর প্রয়োজন। তিনি বলেন, দেশের বিশাল কর্মক্ষণ জনগোষ্ঠীকে মাদকের ভয়াবহতা থেকে বাঁচিয়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে হলে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে এই মুহুর্তে আলেম জনতার ঐক্য প্রয়োজন। তবে একটি বিশেষ শ্রেণি আলেম-জনতার ঐক্যে বিভেদ তৈরি করে রাখছে বলে মন্তব্য করেন তিনি।
কওমী সনদের স্বীকৃতি আইন পাশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, আলেম সমাজ ও মুসলিমদের স্বার্থে শেখ হাসিনা আরো নানা পদক্ষেপ প্রশংসনীয়। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার বিরাট উপকার করেছেন হাসিনা। তাছাড়া দেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে প্রশংসনীয় কাজ করেছেন তিনি। আসন্ন জাতীয় নির্বাচনে এসব বিষয়ে দৃষ্টি রাখার আহ্বান জানান আলেম জনতাকে।
বিকেলে তিনি গাড়িবহর নিয়ে সুনামগঞ্জ ত্যাগ করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!