1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

বিদ্যুৎকে উন্নয়নের রাণী সড়ককে রাজা মেনে উন্নয়নযজ্ঞ চালাচ্ছে সরকার: এমএ মান্নান

  • আপডেট টাইম :: শনিবার, ৬ অক্টোবর, ২০১৮, ৩.২৮ পিএম
  • ১৬১ বার পড়া হয়েছে

দক্ষিণ সুনামগঞ্জ থেকে মোঃ নুরুল হক::
বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী আলহাজ্ব এম এ মানান এমপি বলেছেন, শিক্ষকদের জীবনমান উন্নয়নে সরকার ব্যাপকভাবে কাজ করছে। বিদ্যুৎকে উন্নয়নের রানী ও সড়ক যোগাযোগকে রাজা ধরেই সরকার দেশের উন্নয়ন কর্মকান্ড পরিচালিত করছে। জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় শিক্ষা এবং শিক্ষকদের উন্নয়নে জাতীয় শিক্ষানীতি ২০১০ বাস্তবে রুপ নিচ্ছে। টিকিআই প্রকল্পের মাধ্যমে ১৬ হাজার ৩ শত জন শিক্ষকের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ইতিমধ্যে ২৬ হাজার ১শ ৯৩ টি প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ হয়েছে। ধীরে ধীরে সকল শিক্ষা প্রতিষ্ঠান সরকারীকরণ হবে কোন ভেদাভেদ থাকবে না। প্রত্যেকটি বিদ্যালয়কে বহুতল ভবনে উন্নীত করা হচেছ। বিগত দিনে ১ লক্ষ ৪ হাজার শিক্ষকের চাকুরী সরকারী করণ করা হয়েছে। অসংখ্য মাধ্যমিক ও উচচ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাস চালু করা হয়েছে। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন এ সরকারের আমলে নতুন পাবলিক বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজ মাদ্রাসা নির্মাণ, বেতন-ভাতা বৃদ্ধি এবং শিক্ষকদের জীবনমান উন্নয়নে যুগান্তকারী ভুমিকা পালন করেছে। তিনি শনিবার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়নমুলক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তিনি বিকাল ৩টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের পক্ষ থেকে সংবর্ধনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিকেল ৫টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩ দিন ব্যাপী অনুষ্ঠিত উন্নয়ন মেলার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এদিকে তিনি সকাল ১১টায় পশ্চিম বীরগাও ইউনিয়নের ঠাকুরভোগ-দুর্গাপুর-সাপেরকোণা ও মৌখলা গ্রামে পল্লী বিদ্যুৎ সংযোগের উদ্ধোধন করেন। উপজেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষক-কর্মচারী কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে শান্তিগঞ্জ এফআইবিভিডিবি হলরুমে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সফি উল্লাহ। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মো: নিজাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারী উচচ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শচীন্দ্র চন্দ্র সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পাগলা হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন, উপজেলা মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি ও আক্তাপাড়া আলিম সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা ময়নুল হক, আব্দুল মজিদ কলেজের প্রভাষক নুর হোসেন। বক্তব্য রাখেন- আব্দুল গফুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কনর মিয়া, নোয়াখালী সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজিবুর রহমান, উমেদনগর হযরত শাহজালাল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোস্তাক আহমদ, ইসহাকপুর শ্রীরাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, পাগলা হাই স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মোঃ সাইফুল ইসলাম, ধামোদরতপী মাহমদুপুর মাদরাসার সুপার শহীদুল ইসলাম চৌধুরী। উপস্থিত ছিলেন- জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম জহুর, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, যুগ্ম সম্পাদক আহবাব মিয়া, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান,আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ রবিউল ইসলাম, আওয়ামীলীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর রাজনৈতিক সহকারী হাসনাত হোসেন,উপজেলা একাডেমীক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকী, ওসি (তদন্ত) মোঃ আতিকুর রহমান সহ উপজেলার ২৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা-কর্মকর্তা-কর্মচারী নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!