1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০৮ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

সুনামগঞ্জে সাত দফা দাবিতে জেলা বিএনপির স্মারকলিপি

  • আপডেট টাইম :: বুধবার, ৩ অক্টোবর, ২০১৮, ১১.৩৭ এএম
  • ১৬৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বুধবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে জেলা বিএনপি।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে সাজা বাতিল, সারা দেশের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার, আটক নেতাকর্মীদের মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন দাবিসহ ৭ দফা দাবিতে এই স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ স্মারকলিপিটি গ্রহণ করেন।
স্মারকলিপিতে বলা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সকলের কাছে গ্রহণযোগ্য করতে হলে সবার অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজন। এসব মহৎ উদ্দেশ্যে বিএনপির পক্ষ থেকে ৭ দফা দাবি এবং ১২ লক্ষ্য পেশ করা হয়েছে বলে স্মারকলিপিতে জানানো হয়।
বিএনপির সাত দফা দাবি গুলো হলো (১) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও মামলা প্রত্যাহার। (২) বর্তমান জাতীয় সংসদ বাতিল। (৩) সরকারের পদত্যাগ ও সকল রাজনৈতিক দলের সাথে আলোচনা সাপেক্ষে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা। (৪) যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পূনর্গঠন এবং নির্বাচনে ইভিএম ব্যবহার না করার বিধান নিশ্চিত করা। (৫) সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিটি ভোট কেন্দ্রে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সশ্বস্ত্র বাহিনী নিয়োগ। (৬) নির্বাচনের স্বচ্ছতা নিশ্চিত করতে দেশীয় ও আন্তর্জাতিক পর্যবেক্ষক নিয়োগের ব্যবস্থা নিশ্চিত এবং সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণে তাদের ওপর কোন ধরনের বিধি নিষেধ আরোপ না করার বিধান। ৭. ক) দেশের বিরোধী সকল রাজনৈতিক নেতা-কর্মীর মুক্তি, সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহার। খ) নির্বাচন তফসিল ঘোষণার তারিখ থেকে ফলাফল চূড়ান্ত না হওয়া পর্যন্ত চলমান সকল রাজনৈতিক মামলা স্থগিত রাখা ও নতুন মামলা না দেয়ার নিশ্চয়তা। গ) পুরনো মামলায় কাউকে গ্রেফতার না করার নিশ্চয়তা। ঘ) কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন, সাংবাদিকদের আন্দোলন এবং সামাজিক গণমাধ্যমে মতপ্রকাশের অভিযোগে ছাত্র-ছাত্রী, সাংবাদিক সহ সকলের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও মুক্তির নিশ্চয়তা প্রদান করতে হবে।
স্মারকলিপি প্রদান কালে উপস্থিত ছিলেন খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক হুইপ ফজলুল হক আছপিয়া, জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন, সহ সভাপতি দেওয়ান জয়নুল জাকেরিন, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুল, বিএনপি নেতা রেজাউল হক, সেলিম উদ্দিন, মোতালেব খান, এডভোকেট শেরেনূর আলী, আনসার উদ্দিন, আনিসুল হক প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!