1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

বাংলাদেশ প্রতিদিনের ইউরোপ সংস্করণের দায়িত্ব পেলেন আ স ম মাসুম

  • আপডেট টাইম :: সোমবার, ১ অক্টোবর, ২০১৮, ৬.০২ পিএম
  • ২৬০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক :
বাংলাদেশের সর্বাধিক প্রকাশিত পত্রিকা দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ইউরোপ সংস্করনের দায়িত্ব পেয়েছেন আ স ম মাসুম। প্রতি সপ্তাহে বাংলাদেশ প্রতিদিন এখন ব্রিটেন থেকে প্রকাশিত হয়ে ছড়িয়ে যাবে ইউরোপের বিভিন্ন শহরে। আ স ম মাসুম সুনামগঞ্জের বলাকা আ/এ নিবাসী মরহুম আব্দুস সাত্তার ও মরহুম আলেয়া খানমের একমাত্র সন্তান।
২০০০ সালে দৈনিক প্রথম আলোতে উজ্জ্বল মেহেদীর সহকারি হিসাবে সাংবাদিকতা শুরু করা মাসুম ২০০৭ সাল থেকে ব্রিটেনে স্থায়ী হোন। সেখানে ইউরোপের সবচেয়ে জনপ্রিয় টেলিভিশন চ্যানেল এস ইউকে’র সিনিয়র অনুষ্ঠান নির্মাতা ও স্পেশাল রিপোর্টার হিসাবে কাজ করেন ২০১৩ সাল পর্যন্ত। এরপর ২০১৩ সালে যোগ দেন আল খায়ের ফাউন্ডেশনের শিক্ষামূলক টেলিভিশন ইক্বরা টিভিতে। বর্তমানে তিনি ইক্বরা টিভির চ্যারিটি ম্যানাজার হিসাবে কাজ করছেন। পৃথিবীর ৫০টিরও বেশি দেশে আল খায়ের ফাউন্ডেশনের মানবিক সহায়তা নিয়ে তিনি কাজ করেছেন। চ্যারিটি ও সাংবাদিকতায় দৃষ্টান্তমূলক কাজের জন্য আ স ম মাসুম ২০১৮ সালে ১০০ সফল ও পাওয়ারফুল ব্রিটিশ বাংলাদেশীর তালিকায় জায়গা করে নেন। তিনি ২৬ বছরের পুরোনো লন্ডন বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ হিসাবে নির্বাচিত হয়ে বর্তমানে দায়িত্ব পালন করছেন।
দৈনিক বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের উদ্যোগে ২০১০ সালে তিনি বাংলাদেশ প্রতিদিনের যুক্তরাজ্য প্রতিনিধি নিযুক্ত হোন। বাংলাদেশ প্রতিদিন বর্তমানে উত্তর আমেরিকা থেকে বের করছে প্রতি সপ্তাহে উত্তর আমেরিকা সংস্করন। ব্রিটেন থেকে ইউরোপ সংস্করনের মাধ্যমে বাংলাদেশ প্রতিদিন ইউরোপের বাজার দখল করে নিলো। পত্রিকাটির ইউরোপ সংস্করনের ব্যুারো চীফ আ স ম মাসুম জানান, এটি নি:সন্দেহে একটি বিরল সম্মান এবং ইতিহাসের অংশ। কারণ ব্রিটেনের ১০৩ বছরের বাংলা সংবাদপত্রে ইতিহাসে এই প্রথম কোন বাংলাদেশী জাতীয় পত্রিকা ইউরোপ থেকে বের হচ্ছে যার দায়িত্ব আমাকে দেয়া হয়েছে। আমার উপর আস্থা রাখার জন্য বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!