1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ বাংলার দর্শকদের জন্য সুখবর নিয়ে এলো ‘পুষ্পা টু’ ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশের নতুন স্পিন কোচ মুশতাক আহমেদ ইউটিউবার টিম রাকিব পুলিশের সামনে মিথিলাকে পেটাল রূপান্তর নাটক: ট্রান্সজেন্ডার নাটকটি করায় জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা বুবলীর আগের একটি সংসার ছিল ও একটি মেয়ে আছে: সুরুজ বাঙালি চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান

দেশে দারিদ্র্যের হার আরও কমেছে

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮, ১১.৪৯ এএম
  • ১৩০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ::
বাংলাদেশে ক্রমাগত কমছে দারিদ্র্যের হার। ২০১৬ সালের হিসাব অনুযায়ী দেশে দরিদ্র জনগোষ্ঠীর হার ছিল ২৪ দশমিক ৩ শতাংশ। ২০১৭ সালে ছিল ২৩ দশমিক ১ শতাংশ। চলতি বছর শেষে এই হার আরও কমে ২১ দশমিক ৮ শতাংশ হবে।
বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) খানা আয় ব্যয় জরিপের ভিত্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিবিএস বলছে, ২০১০ এবং ২০১৬ সালে দারিদ্র্য ও অতি দারিদ্র্য হ্রাসের হার বিবেচনা করে এবং জিডিপির প্রবৃদ্ধি হারের উপর ভিত্তি করে ২০১৭ ও ২০১৮ সালের দারিদ্র্য ও অতি দারিদ্র্যের হার প্রাক্কলন করা হয়েছে।
মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এসব তথ্য উপস্থাপন করা হয়।
বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের বলেন, দারিদ্র্য নিরসনে আমরা সাফল্য অর্জন করেছি। দেশে উন্নয়নের ফলে দারিদ্র্য কমেছে, মাথাপিছু আয় বেড়েছে।
বিবিএসের হিসাব অনুযায়ী অতি দারিদ্র্যের হারও কমেছে। ২০১৮ সালে অতি দারিদ্র্যের হার দাঁড়িয়েছে ১১ দশমিক ৩ শতাংশ, যা ২০১৭ সালে ছিল ১২ দশমিক ১ শতাংশ এবং ২০১৬ সালে ১৭ দশমিক ৬ শতাংশ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!