1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

দক্ষিণ এশিয়ায় নয়া প্লাটফর্ম তৈরিতে নজর দিচ্ছে বাংলাদেশ

  • আপডেট টাইম :: সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮, ৬.৫৮ এএম
  • ২৬২ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ::
দক্ষিণ এশিয়ার দেশগুলো নিয়ে নয়া প্লাটফর্ম তৈরিতে নজর দিচ্ছে বাংলাদেশ। আর এ প্লাটফর্মের কাজ হবে নিজেদের মধ্যে বাণিজ্যিক খরচ কমানো। সরকারি এবং বেসরকারি খাত একসঙ্গে মিলে এ দক্ষিণ এশিয়ার এ প্ল্যাটফর্ম তৈরির চেষ্টা চলছে বলে নিশ্চিত করেছে একাধিক কূটনৈতিক সূত্র।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, আগামী অক্টোবরে দক্ষিণ এশিয়া মেরিটাইম অ্যান্ড লজিস্টিক ফোরাম অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। যেখানে উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা এবং বিশেষজ্ঞরা অংশ নেবেন। এর আগে ভারতের মুম্বাইতে অনুষ্ঠিত প্রথম দক্ষিণ এশিয়া মেরিটাইম অ্যান্ড লজিস্টিক ফোরাম অনুষ্ঠানে অংশ নিয়েছিলো বাংলাদেশ। যেখানে দক্ষিণ এশিয়ার দেশগুলোর জন্য একগুচ্ছ সুপারিশ তৈরি করা হয়েছিল।
বাংলাদেশসহ অন্য দেশগুলো একটি উদ্যোগ নিয়েছে যেন একটি আঞ্চলিক প্ল্যাটফর্ম তৈরি করা যায়। যার মাধ্যমে বেসরকারি খাত তাদের লজিস্টিক খরচ কমানোর মাধ্যমে বৈশ্বিক জোগান চেইনে একটি অবস্থান নিতে পারে। দক্ষিণ এশিয়ার প্রতিটি দেশ এখন এ বিষয়ে এক মত হয়েছে। লজিস্টিক ক্ষেত্রে অর্থনৈতিক অদক্ষতার কারণে বেসরকারি খাতকে কোটি কোটি ডলার বাড়তি ব্যয় করতে হচ্ছে। এই ফোরামের মাধ্যেমে ব্যয় কমিয়ে আনার বিষয়ে বিস্তর আলোচনা করবে দেশগুলো। ঢাকার তরফ থেকেও বেশ কিছু প্রস্তাবনা তৈরি করা হচ্ছে বলে জানান সরকারের দায়িত্বশীল কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!