1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

জামায়াতকে বিএনপি জোট থেকে বহিষ্কারের প্রস্তাব সিলেট বিএনপির

  • আপডেট টাইম :: সোমবার, ৬ আগস্ট, ২০১৮, ১০.৫৭ এএম
  • ২৬৯ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
বিএনপি নেতৃৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক জামায়াতে ইসলামীকে বিএনপির নেতৃত্বাধীন জোট থেকে বের করে দেওয়ার দাবি জানিয়েছেন সিলেটট বিভাগের বিএনপি নেতারা। একাত্তরের স্বাধীনতাবিরোধী এই দলকে বিএনপি জোট থেকে বের করে দিলে দলের শক্তি ও সমর্থন আরো বাড়বে বলে মনে করেন নেতারা। তাছাড়া গত ৩০ জুলাই অনুষ্ঠিত সিলেট সিটি নির্বাচনে বিএনপির বিরোধীতা করে প্রার্থী দেওয়া জামাযাত জামানত হারানোয় তাদের গণভিত্তি নেই এবং ভোটের রাজনীতিতে তারা ফ্যাক্টর নয় বলে মত দেন নেতারা।
এদিকে আগামী জাতীয় নির্বাচনের আগে বিএনপি যে জাতীয় ঐক্য গড়তে চাইছে, সেজন্য জামায়াতকে ছাড়তে বিএনপির ওপর নানামুখী চাপ রয়েছে বিভিন্ন দল থেকে। এরকম অবস্থায় জামায়াতের সঙ্গ ছাড়তে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে প্রস্তাব দিয়েছেন সিলেট বিভাগের বিএনপি নেতারা।

ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এমন প্রস্তাব দিয়েছেন সিলেট বিভাগের চার জেলা ও এক মহানগর শাখা বিএনপির ২৫ নেতা। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকার ওই বৈঠকে সিলেট বিভাগের বিএনপির ২৫ শীর্ষ নেতা জামায়াতে ইসলামীর সঙ্গ ত্যাগ করতে বিএনপির নীতিনির্ধারকদের আহবান জানান। তারা বলেন, বিএনপি যদি জামায়াতের সঙ্গ ছাড়ে, তবে সাধারণ মানুষের কাছে দলের (বিএনপি) গ্রহণযোগ্যতা আরও বাড়বে। তখন ক্ষমতাসীনদের পক্ষ থেকেও বিএনপিকে ‘যুদ্ধাপরাধীদের সহযোগি’ হিসেবে তকমা দেয়।
বৈঠকের বিষয়ে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) কলিম উদ্দিন আহমেদ মিলন বলছেন, ‘সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে ২০ দলীয় জোটের প্রার্থী দেওয়ার পরও জামায়াত প্রার্থী দিয়েছে। প্রার্থিতা প্রত্যাহারের জন্য ২০ দলীয় জোটের পক্ষ জামায়াতকে অনুরোধ করা হলেও তারা প্রত্যাহার করেনি। এসব কারণেই জামায়াতকে জোটে না রাখার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিয়েছি আমরা। আমাদের তৃনমূলও চায় জোট থেকে জামায়াতকে বের করে দেয়া হোকক।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!