1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
কক্সবাজারে বাস-মাইক্রো মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চিকিৎসক পাত্রী বিয়ে করছেন শাকিব, জানেন কি কে এই পাত্রী ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয়

আসন্ন এইচএসসি পরীক্ষাকে কেন্দ্র করে দেশব্যাপী গোপনে চলছে প্রশ্ন ফাঁস রোধ অভিযান

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১৮, ৪.৫১ পিএম
  • ৪৯৬ বার পড়া হয়েছে

অনলাইন::
সরকারের সকল শক্তি ও সামর্থ্য নিয়োগ করার পরেও প্রশ্ন ফাঁস রোধ সম্ভব নয় যদি না দেশের সচেতন নাগরিক প্রশ্ন ফাঁসের মত ভয়াবহ ব্যাধি থেকে জাতিকে মুক্ত করতে পারে। আর এর জন্য সরকারের গোপন কার্যক্রমের অংশ হিসেবে শিক্ষিত তরুণ সমাজ, শিক্ষাবিদ, শিক্ষকমহল ও সাধারণ জনগণের অংশগ্রনে প্রশ্ন ফাঁস রোধে গড়ে উঠছে গোপন কমিটি। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গোপনে চালাচ্ছে সাঁড়াশি অভিযান।

প্রশ্ন ফাঁসের সাথে স্কুল কলেজ ও কোচিং সেন্টারের জড়িত থাকার প্রমান মিলেছে বহুবার। তাই ছদ্মবেশে সন্দেহভাজন প্রতিষ্ঠানসমূহে অভিযান কার্যক্রম পরিচালনা করছে প্রশাসন। এছাড়া পরীক্ষা চলাকালীন সময়ে মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে কোনো নম্বরে সন্দেহজনক লেনদেন হচ্ছে কি না তা খতিয়ে দেখতে আইনশৃঙ্খলা বাহিনী কে কড়া নির্দেশ দিয়েছে সরকার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ফাঁসের কোনো তৎপরতা চালানো হচ্ছে নাকি তা অতি গুরুত্বের সাথে নজরদারি করছে সরকারের সাইবার ক্রাইম অপারেশন বিভাগ।

পাড়া মহল্লায় সচেতন নাগরিকদের সমন্বয়ে গড়ে উঠছে প্রশ্ন ফাঁস রোধে বিশেষ কমিটি। কোথাও প্রশ্ন ফাঁসের কোনো আলামত দেখতে পেলে এই কমিটি আইনশৃঙ্খলা বাহিনীকে জানিয়ে প্রশ্ন ফাঁস রোধে সাহায্য করবে।

এছাড়া পরীক্ষার প্রশ্ন সেট কয়টি হবে তা থাকছে একদম গোপন। প্রত্যেক সেটের জন্য আলাদা প্যাকেট থাকবে এবং সিলগালার পরিবর্তে সিকিউরিটি টেপ ব্যবহার করা হবে।

কথায় আছে, কাঁটা দিয়ে কাঁটা তুলতে হয়। আর তাই গোপন প্রশ্ন ফাঁস ঠেকাতে সরকারও গ্রহণ করেছে নানামুখী গোপন কার্যক্রম।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!