1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

জামালগঞ্জে জলমহালের পানি শুকিয়ে মাছ ধরার অভিযোগ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৩ মার্চ, ২০১৮, ৩.৫৬ পিএম
  • ৪৩৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জামালগঞ্জের ভীমখালী ও ফেনারবাক ইউনিয়নের দোলতা নদী জলমহালে পানি শুকিয়ে মাছ ধরার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেছেন গ্রামবাসী।
অভিযোগ থেকে জানা যায়, দোলতা নদী জলমহালে এলাকাবাসী গোসল, থালা বাসন ধোয়াসহ নানা কাজ করেন। এই জলমহালটি রাজাপুর মৎস্যজীবী সমবায় সমিতির নামে একটি পক্ষ ইজারা নিয়ে নীতিমালা ভঙ্গ করে শুকিয়ে মাছ আহরণ করেছে। এতে এলাকাবাসীর দৈনন্দিন কাজে সমস্যাসহ প্রকৃতির ক্ষতিও করেছে ইজারাদার। অভিযোগে জানানো হয়, সমিতির সভাপতি আব্দুল আজিজ ইজারা পেয়ে প্রভাবশালী একটি মহলের কাছে সাব ইজারা দিয়ে দেন। ভীমখালী ইউনিয়নের ফেকুল মাহমুদ পুর গ্রামের মাহবুব আলম, নাছির মিয়াসহ কয়েকজন সাব ইজারাদার ইজারা নীতিমালা ভঙ্গ করে শ্যালো মেশিন দিয়ে শুকিয়ে মাছ আহরণ করেছে। এলাকাবাসী বাধা দেওয়ায় তাদের হুমকি ধমকি দেওয়া হয়েছে বলে জানান গ্রামবাসীর পক্ষে অভিযোগকারী শাহ আবুল কাশেম। তিনি প্রকৃতি বিনাশী এমন কা-ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আহ্বান জানিয়েছেন।
জামালগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সেফাউল আলম বলেন, অভিযোগটি পেয়েছি। সরকারি-বেসরকারি কোন ধরনের জলাশয় শুকিয়ে মাছ ধরা বেআইনী কাজ। ঘটনা সত্য হলে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!