1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
‘তৃতীয় বিয়ে’ নিয়ে কী ভাবনা শাকিব খান? বেগম জিয়াকে সিসিইউ থেকে কেবিনে পাটানো হয় এমপি মানিকের ছোট ভাইয়ের ইন্তেকাল বৃহস্পতিবার জানাজা আজ মহান মে দিবস ধর্মপাশায় ইউপি সদস্যের শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কণ্ঠশিল্পী পাগল হাসানের ঘর নির্মাণ করে দেবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান বেনজিকে গ্রে ফ তা রে দাবীতে সিলেটে দু র্নী তি মুক্তকরণ বাংলাদেশ ফোরামে গণজমায়েত ও মিছিল সিলেটে যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্র তি বা দে বি ক্ষো ভ মিছিল হবিগঞ্জে ট্রাক-পিকআপ মুখোমুখি সং ঘ র্ষে প্রাণ গেল ২ জনের লন্ডনে চুপিসারে ‘দ্বিতীয় প্রাক-বিয়ের অনুষ্ঠানে’ অনন্ত-রাধিকা!

বৃষ্টিপাত কমলেও ঢল অব্যাহত: নিম্নাঞ্চলে বাড়ছে দুর্ভোগ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০১৭, ৫.৫৪ এএম
  • ৪২০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে বন্যাপরিস্থিতির কিছুটা উন্নতি হলেও এখনো সুরমা নদীর পানি বিপৎসীমার ৬৯ সে.মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বৃষ্টিপাত কিছুটা কমলেও ভারতের মেঘালয় থেকে নেমে আসা যাদুকাটা, খাসিয়ামারা, চেলা ও চলতি সীমান্ত নদী দিয়ে পাহাড়ি ঢল অব্যাহত রয়েছে। ঢলের পানিতে জেলা শহরের অন্তত ২০০ বাড়িঘরসহ নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। গত সোমবার বন্যার পানিতে ডুবে সুনামগঞ্জ সদর ও দোয়ারাবাজার উপজেলায় মারা গেছে দুই শিশু। পাহাড়ি ঢল ও বর্ষণে তলিয়ে গেছে প্রায় ৫ হাজার হেক্টর রোপা আমন ধান। নষ্ট হয়েছে হাজার হেক্টর বীজতলা। ভেসে গেছে অর্ধ শতাধিক পুকুরের মাছ। তাছাড়া গ্রামীণ রাস্তাঘাট, হাটবাজারসহ নি¤œাঞ্চল প্লাবিত হওয়ায় দুর্ভোগের মুখে পড়েছে ৬ উপজেলার কয়েক লাখ মানুষ। জেলা, উপজেলাসহ গুরুত্বপূর্ণ বাজারের সঙ্গে অনেক এলাকার যোগাযোগ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হওয়ায় বিঘিœত হচ্ছে যোগাযোগ। নি¤œআয়ের ও হতদরিদ্র মানুষের ঘরে পানি প্রবেশ করায় তাদের দুর্ভোগ চরমে পৌছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নদীর পানি কমলেও সেই পানি চাপ সৃষ্টি করছে নি¤œাঞ্চলের লোকালয়ে। ফলে নতুন করে নি¤œাঞ্চল পাøবিত হয়ে দুর্ভোগ ডেকে এনেছে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান জানিয়েছেন দুর্যোগ কবলিত মানুষের জন্য সরকার ১০০টন চাল ও ৫লাখ টাকাসহ শুকনো খাবার বরাদ্দ দিয়েছে। পরিস্থিতি এখন উন্নতির দিকে রয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!