1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

দেশে বাড়ছে শীতের দাপট, সর্বনিম্ন তাপমাত্র ৯.৬ ডিগ্রি

  • আপডেট টাইম :: শনিবার, ২৮ নভেম্বর, ২০২০, ১১.৫৬ এএম
  • ১৭১ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
অগ্রহায়ণের শুরুতে হঠাৎ করেই দেশে বাড়তে শুরু করেছে শীতের দাপট। পঞ্জিকার পাতায় শীত আসতে আরো সপ্তাহ দুয়েক বাকি থাকলেও এরই মধ্যে শীতের আমেজ বিরাজ করছে দেশের বিভিন্ন অঞ্চলে। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে কমছে তাপমাত্রাও। দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে তাপমাত্রা নেমে এসেছে ৯ ডিগ্রিতে।
শনিবার (২৯ নভেম্বর) সকাল ৯টার দিকে তেঁতুলিয়া পর্যবেক্ষণ কেন্দ্রে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬ টায় ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস চলতি শীত মৌসুমে সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।
সকাল থেকে কুয়াশা ও কনকনে শীতে পঞ্চগড়ের সাধারণ মানুষ গরম কাপড়ের পাশাপাশি খড়কুটো আগুনের আশ্রয় নিয়েছে। সন্ধ্যা থেকে এ জেলায় কুয়াশা ও শিশির বিন্দু শুরু হয়ে সকাল পর্যন্ত স্থায়ী থাকে এবং বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলো দেখা গেলেও শীতের মাত্রা তেমন একটা কমছে না। এ জেলার যারা সাধারণ ও দিনমজুর রয়েছেন তারা পড়েছেন চরম বিপাকে।
তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জিতেন্দ্র নার্থ রায় জানান, সকাল ৯টার দিকে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। হিমালয়ের হিমেল বাতাসের কারণে এ জেলায় তাপমাত্রা উঠানামা বেশি করে এবং বেশীর ভাগ দিনের বেলাতেও শীতের পাশাপাশি আকাশ মেঘাচ্ছন্ন ও কুয়াশার চাদরে ঢাকা থাকে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!