1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

বিজিবি’র সহযোগিতায় সীমান্তের বিপর্যস্ত পরিবারের পাশে বিদ্যানন্দ ফাউন্ডেশন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০, ৯.২২ পিএম
  • ১৯৫ বার পড়া হয়েছে

তাহিরপুর প্রতিনিধি:
মহামারী করোনা ভাইরাস এবং সম্প্রতি কয়েক দফা বন্যা পরবর্তী পরিস্থিতিতে সুনামগঞ্জের নদী-নালা ও হাওড়-বাওড় বেষ্টিত সীমান্তবর্তী এলাকার বিজিবির সহযোগিতায় বিপর্যস্ত পরিবারের পাশে দাঁড়াল বিদ্যানন্দ ফাউন্ডেশন।
বিদ্যানন্দ ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় এবং বিজিবি’র সমন্বিত কর্ম পরিকল্পনা (Action Plan) এর ”আলোকিত সীমান্ত” প্রকল্পের আওতায় সীমান্ত এলাকায় বসবাসরত (সীমান্তের শূন্য লাইনের কাছাকাছি যেখানে স্থানীয় প্রশাসন ও অন্য কোন সংস্থার ত্রান সামগ্রী পৌঁছে না) দু:স্থ, অসহায়, গরীব ও হতদরিদ্র জনসাধারণের মধ্যে বিভিন্ন সময়ে সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী এলাকায় সর্বমোট ৩ হাজার ৮শ পঞ্চাশ প্যাকেট ত্রাণ সামগ্রী (চাল, আটা, ডাল, তৈল এবং লবন) বিতরণ করা হয়।
জানা যায়, সীমান্তবর্তী দু:স্থ, অসহায়, গরীব ও হতদরিদ্র জনসাধারণের মধ্য থেকে বিজিবি কোম্পানী কমান্ডার ও স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে যাচাই-বাছাই করে তাদেরকে স্বাবলম্বী করার লক্ষ্যে গত ৫ সেপ্টেম্বর হতে ৯ সেপ্টেম্বর পর্যন্ত সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর ব্যবস্থাপনায় সেলাই মেশিন, ভ্যানগাড়ী, গবাদি পশু (গরু ও ছাগল), কৃষিকাজের জন্য বীজ ও সার, ক্ষুদ্র চা দোকান ও দোকান পরিচালনার জন্য প্রয়োজনীয় সামগ্রী (চা-পাতা, দুধ, চিনি, বিস্কুট ইত্যাদি) এবং নগদ অর্থ প্রদান করা হয়েছে।
আর এসব ত্রাণ, অন্যান্য সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করায় বিদ্যানন্দ ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়েছে বিজিবি।
সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম জানান, সীমান্তবর্তী অসহায়, গরীব, দু:স্থ ও হতদরিদ্র জনসাধারণকে সারা বছরব্যাপী এভাবে আর্থিক সহযোগিতার মাধ্যমে স্বাবলম্বী করার জন্য সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি) এর প্রচেষ্টা অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!