1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

বিএনপির দুই প্রার্থীসহ সুনামগঞ্জে ১২ প্রার্থীর মনোনয়ন বাতিল, বৈধ ৪০

  • আপডেট টাইম :: রবিবার, ২ ডিসেম্বর, ২০১৮, ৫.০৮ পিএম
  • ২১০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জঞ্জের ৫টি আসনে মনোনয়ন দাখিল করা ৫২ প্রার্থীর মধ্যে ৪০জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। প্রাথমিক যাছাই-বাছাই শেষে রবিবার সন্ধ্যায় তিনি ৪০ জনের মনোনয়ন বৈধ ও ১২ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন। বাতিল হওয়া মনোনয়ন জমাদানকারীদের মধ্যে বিএনপি মনোনীত দুইজন প্রার্থী রয়েছেন।
সুনামগঞ্জ-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী তাহিরপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কমরুলের মনোনয়নপত্র বাতিল করেছেন জেরা রিটার্নিং কর্মকর্তা। তিনি উপজেলা চেয়ারম্যানের লাভজনক পদ থেকে পদত্যাগ না করে মনোনয়ন জমা দেওয়ায় জেলা রিটার্নিং কর্মকর্তা ইসির বিধি অনুসারে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন। এই আসনে জাসদের প্রার্থী একে ওহিদুল ইসলামের মনোনয়নপত্রও বাতিল হয়েছে। এ আসনে ১০জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন।
সুনামগঞ্জ-২ আসনে ৮জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী রুহুল আমীনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।
সুনামগঞ্জ-৩ আসনে ১১জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। এর মধ্যে সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে চারজনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে বিএনপির বিদ্রোহী প্রার্থী এমএ ছত্তার ও আশরাফুল হক সুমন, স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম খালেদ ও মুসলিম লীগের সৈয়দ শাহ মুবশ্বির আলীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।
সুনামগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন ১৩ জন প্রার্থী। এর মধ্যে বিএনপি মনোনীত প্রার্থী সদর উপজেলা চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিনসহ চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। দেওয়ান জয়নুল জাকেরিনের ঋণখেলাপি হিসেবে মনোনয়ন বাতিল করা হয়েছে। অন্যরা হলেন স্বতন্ত্র প্রার্থী রাজু আহমেদ, খেলাফত মজলিসের মুফতি আজিজুল হক ও এনএনপির মো. দিলোয়ার হোসেন।
সুনামগঞ্জ-৫ আসনে ১০জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে ৯ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। স্বতন্ত্র প্রার্থী রনজিৎ কুমার দের মনোনয়ন বাতিল করা হয়েছে।
জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, যাছাই-বাছাই শেষে ৫২জন প্রার্থীর মধ্যে ৪০জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। বাকি ১২জন প্রার্থীর কাগজপত্রে ত্রুটি থাকায় তাদের মনোনয়নগুলো বাতিল করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!