1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা ভাষাসৈনিক ও জাতীয় নেতা সামাদ আজাদের মৃত্যুবার্ষিকী আজ আজ থেকে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্চ ভর্তি পরীক্ষা শুরু পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী

নিরাপদ সড়ক চাই’ এর মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

  • আপডেট টাইম :: সোমবার, ১ অক্টোবর, ২০১৮, ৮.০৭ এএম
  • ১২৬ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ::
২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।
সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ও মরহুমা জাহানারা কাঞ্চন এর ২৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা সংগঠন টির চেয়ারম্যান।
কর্মসূচির মধ্যে রয়েছে; ২ থেকে ৭ অক্টোবর পর্যন্ত নিজ উদ্যোগে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন স্কুল ও কলেজে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক এবং রাজধানীর বিভিন্ন পয়েন্টে পথ নিরাপত্তা বিভিন্ন দিক তুলে ধরা হবে। ৮ থেকে ১১ অক্টোবর পর্যন্ত টাঙ্গাইল বগুড়া জয়পুরহাট নরসিংদি ও কুমিল্লা প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট এ প্রশিক্ষণরত শিক্ষকদের মাঝে নিরাপদ বিষয়ক কর্মশালা করা হবে। ১৩ই অক্টোবর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জমায়েত। ১৪ই অক্টোবর প্রেসক্লাবের সামনে প্রশিক্ষিত লাইসেন্সধারী চালক দের মাঝে সনদ বিতরণ, ২০ অক্টোবর সংবাদ সম্মেলন, ২১ অক্টোবর র‌্যালি, ২৪ থেকে ৩১ অক্টোবর দেশব্যাপী বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে ও বাস টার্মিনাল ছাত্রীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক বিশেষ ক্যাম্পেইন পরিচালনা করা হবে।
সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বলেন, ২৫ বছর পূর্বে এ দেশের জনসংখ্যা ১১ কোটি থাকলেও দুর্ঘটনার সংখ্যা বেশি ছি‌লো। বর্তমানে দেশের জনসংখ্যা ১৭ কো‌টি হলেও গাড়ির সংখ্যা ব্যাপকহারে বেড়েছে তারপরেও দুর্ঘটনার সংখ্যা কমেছে। কিন্তু ২০১৭ সালের চেয়ে ২০১৮ সালে এ দুর্ঘটনার নিহতের সংখ্যা বেড়েছে। এসব দুর্ঘটনা কমানোর জন্যই মাসব্যাপী আমাদের এই কর্মসূচি করা হচ্ছে।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রদের নিরাপদ সড়ক চাই এর আন্দোলনের কারণে রাজধানীতে কিছু একটা পরিবর্তন হয়েছে । তবে তা পুরোপুরি পরিবর্তন করার জন্য কিছু সময় দরকার কারণ মানুষের দীর্ঘদিনের অভ্যাস পরিবর্তন হতে একটু সময় লাগবে।
এসময় তিনি জন সাধারণদেরকে সচেতন করার লক্ষ্যে সেনাবাহিনীদের কেউ কাজে লাগানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
সম্মেলনে আরো উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই এর মহাসচিব হাসানুল হক কামাল, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!