1. haornews@gmail.com : admin :
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৬:০৫ অপরাহ্ন

দক্ষিণ সুনামগঞ্জে প্রতারক জাকারিয়া স্বাধীন গ্রেফতার

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০, ৫.৪২ পিএম
  • ১৪ বার পড়া হয়েছে

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ::
জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় বিকাশের মাধ্যমে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান টাকা আত্মসাতের অভিযোগে কথিত নাম সর্বস্ব ভূয়া অনলাইন পত্রিবার কথিত সাংবাদিক জাকারিয়া আহমদ স্বাধীনকে গ্রেফতার করেছে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ। আটক জাকারিয়া আহমদ স্বাধীন উপজেলার আমদাবাজ গ্রামের আব্দুল আজিদ প্রকাশ আজিজের পুত্র।
পুলিশ ও অভিযোগে সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আমদাবাজ গ্রামের মোঃ মজুদ মিয়ার ছেলে জনৈক হাছান মিয়া ২/৩ মাস পূর্বে ইউরোপে যাওয়ার উদ্দেশ্যে লেবানন রাষ্ট্র থেকে সিরিয়ার উদ্দেশ্যে রওয়ানা করে। দীর্ঘদিন হাছান তার পরিবারের লোকজনদের সাথে যোগাযোগ রক্ষা না করায় আপন ফুফাত ভাই নামসর্বস্ব অনলাইন পত্রিকার কথিত সাংবাদিক জাকারিয়া আহমদ স্বাধীন বিষয়টি জানতে পেরে ফেসবুকে মজুদ মিয়ার ছেলে সিরিয়া প্রবাসী হাছানের ছবি যুক্ত আইডি খুলে আপন মামা মোঃ মজুদ মিয়ার ফেসবুকে ম্যাসেঞ্জারের মধ্যে হাছান মিয়া সেজে প্রতারক জাকারিয়া আহমদ স্বাধীন যোগযোগ করে। হাছান মিয়া দালালদের খপ্পরে পড়ে নির্যাতিত হচ্ছে বলে ম্যাসেজ পাঠাতে থাকে। একপর্যায়ে মজুদ মিয়া তার ছেলে হাছান মিয়াকে দালালদের খপ্পর থেকে মুক্ত করতে চাইলে প্রতারক জাকারিয়া আহমদ স্বাধীন সুযোগ বুঝে তার স্ত্রী মনিরা আক্তার, শাশুড়ী বিলকিছ বেগম ও তার নিজের নামীয় বিকাশ নাম্বার মামা মোঃ মজুদ মিয়াকে পাঠায় এবং একাধিকবার যোগযোগ করে বিকাশ নাম্বারের মধ্যমে প্রায় ৩ লক্ষ ৭০ হাজার টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়।
প্রতারণার বিষয়টি মুজদ মিয়া বুঝতে পেরে দক্ষিণ সুনামগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের এসআই জহিরুল ইসলাম তালুকদার। তদন্তের একপর্যায়ে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশের এসআই জহিরুল ইসলাম ঘটনার সত্যতা পাওয়ায় গত বুধবার (২৯ জুলাই) থানা পুলিশের সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করে প্রতারক জাকারিয়া আহমদ স্বাধীনকে আটক করে। বৃহস্পতিবার (৩০ জুলাই) আটক জাকরিয়া আহমদকে মামলার ঘটনায় আদালতে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় এলাকাবাসীর অভিযোগ রয়েছে কথিত জাকারিয়া আহমদ স্বাধীন দক্ষিণ সুনামগঞ্জ থানা এলাকার বিভিন্ন মুচি বাড়ি থেকে চোলাই মদ খাওয়া, চোলাই মদের ভাট্টা থেকে চাঁদা আদায়, জুয়া আসর থেকে চাঁদা আদায়ের নামে মাসোয়ারা আদায়ের বিস্তর অভিযোগ রয়েছে।
মামলার তদন্তকারী অফিসার মো. জহিরুল ইসলাম তালুকদার, নাম সর্বস্ব অনলাইন সাংবাদিক জাকারিয়া আহমদ স্বাধীন একজন প্রতারক এবং ঠকবাজ। সে তার আপন মামা মজুদ মিয়ার দুর্বলতার সুযোগে মজুদ মিয়ার ছেলে সেজে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করে। মামলাটি তদন্তাধীন আছে।
দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মুক্তাদির হোসেন আটক জাকারিয়া আহমদ স্বাধীনের আটকের বিষয়টি নিশ্চিত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!