1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

গল্প, গান আর আড্ডায় শেষ হলো টেংরা হাইস্কুলের ১৩ ব্যাচের ‘এসো মিলি প্রাণের টানে-২০১৮’

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ আগস্ট, ২০১৮, ১০.৪০ এএম
  • ২৪৩ বার পড়া হয়েছে

আশিস রহমান :
দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৩ এসএসসি ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী উপলক্ষ্যে ‘এসো মিলি প্রাণের টানে -২০১৮’ অনুষ্ঠিত হয়েছে। টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৩ ব্যাচের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী ‘এসো মিলি প্রাণের টানে-২০১৮’ শিরোনামে সহপাঠীদের ঈদ পুনর্মিলনী এক মিলনমেলার রূপ ধারণ করে। সহপাঠীদের নিয়ে আনন্দঘন আড্ডা আর গানের মিলনে ২০১৩ সালের আগের সময়ের হাইস্কুলের স্মৃতিচারণ করতে গিয়ে সবাই যেনো ফিরে যায় হাইস্কুলের ছাত্রজীবনে। স্মৃতিচারণ আর আড্ডায় মাতোয়ারা হন হাইস্কুলের ১৩ ব্যাচের সহপাঠীরা। ২৩ আগষ্ট (বৃহস্পতিবার) সকাল ১০ টায় টেংরা মাধ্যমিক বিদ্যালয়ে ১৩ ব্যাচের সকল প্রাক্তন শিক্ষার্থীরা বিভিন্ন জায়গা থেকে এসে একত্রে মিলিত হয়। পরে সকাল এগারোটায় সমবেত ১৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে টেংরা মাধ্যমিক বিদ্যালয় থেকে র‍্যালি বের হয়।পরে র‍্যালিটি বিদ্যালয়ের পশ্চিম দিকের প্রধান সড়কের কিছু অংশ প্রদক্ষিণ করে টেংরা টিলার-হাজীপাড়ায় এসে থামে। টেংরাটিলার হাজীপাড়াস্থ শের মাহমুদ ভূঁইয়ার পর্যটন টিলায় দীর্ঘদিন পর সহপাঠীরা একত্রিত হয়ে আবেগে উচ্ছ্বসিত হয়ে পড়েন সবাই। পরে এখানে সকাল সাড়ে এগারোটা থেকে বিকাল চারটা পর্যন্ত দিনব্যাপী অনুষ্ঠানের মূল পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কোন অতিথিদের আসন অলংকৃত করা হয়নি। সহপাঠীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণে আনন্দঘন গল্প, আড্ডা, গানে মুখরিত ছিল অনুষ্ঠানের পুরোটা সময়। ১৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী মামুন ও ফাহিমা’র যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে সবাই সমবেত কন্ঠে পরিবেশন করেন কালজয়ী গান ‘ কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই ’।
এরপর শুরু হয় ১৩ ব্যাচের স্মৃতিচারণ ও অনুষ্ঠানের সবার অনুভূতি নিয়ে খোলা মতবিনিময়। মতবিনিময়ে হাইস্কুল জীবন ও সহপাঠীদের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। মত বিনিময় সভা শেষে পর্যায়ক্রমে শুরু হয় কবিতা আবৃত্তি, একক সংগীত, নিত্য পরিবেশন এবং কৌতুক অভিনয়ের প্রতিযোগিতা। এরপরে মধ্যাহ্ন ভোজ শেষে অনুষ্ঠানের উপভোগ্য অংশ ছিল পাতিল ভাঙ্গা খেলার প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ১৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী বরকত, সোহাগ, মামুন, নওশাদ, সোহান, শান্তা, পারুল, ফাহিমা, নাঈমা, মনিরা, রোকেয়া, আল আমিন, সাইফুল, আশিস রহমান, পারভেজ, রুবেল-১, বকুল, মনির, আক্তার, তুহিন, মাসুদ, জাহাঙ্গীর, আওয়াল, রিমন, হানিফ, রাসেল, মান্না, মাইন উদ্দিন, মাহবুব, শান্ত, আরিফ, রুবেল-২, হাসিম, রুবেল-৩, সিরাজুল, ইমন, সালেক, মনির, কামরুল প্রমুখ। পরে বিকাল চারটায় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৩ ব্যাচের শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান ‘এসো মিলি প্রাণের টানে-২০১৮’ এর সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!