1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

গল্প, গান আর আড্ডায় শেষ হলো টেংরা হাইস্কুলের ১৩ ব্যাচের ‘এসো মিলি প্রাণের টানে-২০১৮’

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ আগস্ট, ২০১৮, ১০.৪০ এএম
  • ১৫৫ বার পড়া হয়েছে

আশিস রহমান :
দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৩ এসএসসি ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী উপলক্ষ্যে ‘এসো মিলি প্রাণের টানে -২০১৮’ অনুষ্ঠিত হয়েছে। টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৩ ব্যাচের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী ‘এসো মিলি প্রাণের টানে-২০১৮’ শিরোনামে সহপাঠীদের ঈদ পুনর্মিলনী এক মিলনমেলার রূপ ধারণ করে। সহপাঠীদের নিয়ে আনন্দঘন আড্ডা আর গানের মিলনে ২০১৩ সালের আগের সময়ের হাইস্কুলের স্মৃতিচারণ করতে গিয়ে সবাই যেনো ফিরে যায় হাইস্কুলের ছাত্রজীবনে। স্মৃতিচারণ আর আড্ডায় মাতোয়ারা হন হাইস্কুলের ১৩ ব্যাচের সহপাঠীরা। ২৩ আগষ্ট (বৃহস্পতিবার) সকাল ১০ টায় টেংরা মাধ্যমিক বিদ্যালয়ে ১৩ ব্যাচের সকল প্রাক্তন শিক্ষার্থীরা বিভিন্ন জায়গা থেকে এসে একত্রে মিলিত হয়। পরে সকাল এগারোটায় সমবেত ১৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে টেংরা মাধ্যমিক বিদ্যালয় থেকে র‍্যালি বের হয়।পরে র‍্যালিটি বিদ্যালয়ের পশ্চিম দিকের প্রধান সড়কের কিছু অংশ প্রদক্ষিণ করে টেংরা টিলার-হাজীপাড়ায় এসে থামে। টেংরাটিলার হাজীপাড়াস্থ শের মাহমুদ ভূঁইয়ার পর্যটন টিলায় দীর্ঘদিন পর সহপাঠীরা একত্রিত হয়ে আবেগে উচ্ছ্বসিত হয়ে পড়েন সবাই। পরে এখানে সকাল সাড়ে এগারোটা থেকে বিকাল চারটা পর্যন্ত দিনব্যাপী অনুষ্ঠানের মূল পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কোন অতিথিদের আসন অলংকৃত করা হয়নি। সহপাঠীদের স্বতস্ফুর্ত অংশগ্রহণে আনন্দঘন গল্প, আড্ডা, গানে মুখরিত ছিল অনুষ্ঠানের পুরোটা সময়। ১৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী মামুন ও ফাহিমা’র যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে সবাই সমবেত কন্ঠে পরিবেশন করেন কালজয়ী গান ‘ কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই ’।
এরপর শুরু হয় ১৩ ব্যাচের স্মৃতিচারণ ও অনুষ্ঠানের সবার অনুভূতি নিয়ে খোলা মতবিনিময়। মতবিনিময়ে হাইস্কুল জীবন ও সহপাঠীদের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। মত বিনিময় সভা শেষে পর্যায়ক্রমে শুরু হয় কবিতা আবৃত্তি, একক সংগীত, নিত্য পরিবেশন এবং কৌতুক অভিনয়ের প্রতিযোগিতা। এরপরে মধ্যাহ্ন ভোজ শেষে অনুষ্ঠানের উপভোগ্য অংশ ছিল পাতিল ভাঙ্গা খেলার প্রতিযোগিতা। এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন ১৩ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী বরকত, সোহাগ, মামুন, নওশাদ, সোহান, শান্তা, পারুল, ফাহিমা, নাঈমা, মনিরা, রোকেয়া, আল আমিন, সাইফুল, আশিস রহমান, পারভেজ, রুবেল-১, বকুল, মনির, আক্তার, তুহিন, মাসুদ, জাহাঙ্গীর, আওয়াল, রিমন, হানিফ, রাসেল, মান্না, মাইন উদ্দিন, মাহবুব, শান্ত, আরিফ, রুবেল-২, হাসিম, রুবেল-৩, সিরাজুল, ইমন, সালেক, মনির, কামরুল প্রমুখ। পরে বিকাল চারটায় বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের ২০১৩ ব্যাচের শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান ‘এসো মিলি প্রাণের টানে-২০১৮’ এর সমাপ্তি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!