1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নিয়ম বহির্ভূত ফি ফেরত দিচ্ছে সুনামগঞ্জ সরকারি এসসি গার্লস হাইস্কুল কর্তৃপক্ষ শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ১১ দফা নির্দেশনা নাসিক প্রমাণ দিল দলীয় সরকারের অধীনেও সুষ্ঠু নির্বাচন সম্ভব শাবিপ্রবি শিক্ষকদের সাথে সন্ধ্যায় আলোচনায় বসবেন শিক্ষামন্ত্রী অনশনের ৬০ ঘণ্টা: মুখে স্যালাইনও নিচ্ছেন না, বাড়ছে ঝুঁকি শাবিপ্রবিতে অনশন: ১৬ জন হাসপাতালে ভর্তি শাবি’র সংকটে সাস্টিয়ান সুনামগঞ্জ এর উদ্বেগ শাল্লায় ফসলরক্ষা বাঁধের কাজে দুর্নীতির প্রতিবাদ করায় মামলার আসামি হলেন চেয়ারম্যান বৃটিশ মন্ত্রী-এমপির উপস্থিতিতে পররাষ্ট্রমন্ত্রী বললেন, র‌্যাব সৃষ্টি করেছে, প্রশিক্ষণ দিয়েছে আমেরিকা-বৃটেন! বাংলাদেশসহ ১০৫ দেশ করোনার পিল কম দামে পাচ্ছে

১বছরে ৯৫ উপজেলার শতভাগ মানুষ বিদ্যুৎ সংযোগের আওতায় আসবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০১৬, ৩.৩৫ পিএম
  • ১৯৩ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
আগামী এক বছরের মধ্যে (জুন ২০১৭) বাংলাদেশে ৯৫টি উপজেলার শতভাগ মানুষ বিদ্যুৎ–সুবিধার আওতায় চলে আসবেন। এই সময়ে দেশের আরও ৩০ লাখ গ্রাহককে নতুন সংযোগ প্রদান করা হবে। এই কর্মসূচি বাস্তবায়ন করছে পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। বিদ্যুতের এই সাফল্যের খবর বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
বৃহষ্পতিবার বিকেলে বিদ্যুৎ মন্ত্রণালয়ের সভাকক্ষে ওই সংবাদ সম্মেলনে বলা হয়, ছয়টি উপজেলার শতভাগ মানুষ বিদ্যুৎ–সংযোগের আওতায় এসেছে। আগামীকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই ছয়টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবেন।
এই উপজেলা ছয়টি হচ্ছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, নারায়ণগঞ্জের বন্দর, কুমিল্লার আদর্শ সদর, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, নরসিংদীর পলাশ ও চট্টগ্রামের বোয়ালখালী। এই উপজেলাগুলোতে গ্রিডের বিদ্যুতের পাশাপাশি কিছু পরিবার বাড়িভিত্তিক সৌরবিদ্যুৎ–ব্যবস্থার আওতায় রয়েছে। তবে বিদ্যুৎবিহীন কোনো বাড়ি এই ছয়টি উপজেলায় নেই বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, এই ছয় উপজেলায় গ্রাহকসংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৬৫০। সরকার ‘২০২১ সালের মধ্যে সবার জন্য বিদ্যুৎ’ রূপকল্প বাস্তবায়ন করছে। এর অংশ হিসেবে এ বছরের মধ্যে দেশের ৭৬ শতাংশ গ্রাহক বিদ্যুৎ-সংযোগের আওতায় আসবে। আগামী বছরের মধ্যে বিদ্যুৎ-সংযোগের আওতায় আসা গ্রাহকের সংখ্যা হবে ৮৭ শতাংশ। ২০১৮ সালে হবে ৯৫ শতাংশ।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, সরকারের রূপকল্প বাস্তবায়ন কার্যক্রমে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা হচ্ছে আরইবির। গ্রামাঞ্চলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া তাদের দায়িত্ব। সেই লক্ষ্যে আরইবি গত এক বছরে (২০১৫-১৬) ৩৭ লাখ নতুন গ্রাহককে সংযোগ দিয়েছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় আগামী এক বছরে আরও ৩০ লাখ গ্রাহককে নতুন সংযোগ দেওয়া হবে। ৯৫টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!