1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
বাংলার দর্শকদের জন্য সুখবর নিয়ে এলো ‘পুষ্পা টু’ ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশের নতুন স্পিন কোচ মুশতাক আহমেদ ইউটিউবার টিম রাকিব পুলিশের সামনে মিথিলাকে পেটাল রূপান্তর নাটক: ট্রান্সজেন্ডার নাটকটি করায় জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা বুবলীর আগের একটি সংসার ছিল ও একটি মেয়ে আছে: সুরুজ বাঙালি চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসলেন কাতারের আমির নরেন্দ্র মোদীর মন্তব্য সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ এই বিষয়টি নিয়ে যা বলেছে যুক্তরাষ্ট্র

১বছরে ৯৫ উপজেলার শতভাগ মানুষ বিদ্যুৎ সংযোগের আওতায় আসবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০১৬, ৩.৩৫ পিএম
  • ৪৭৪ বার পড়া হয়েছে

অনলাইন ডেক্স::
আগামী এক বছরের মধ্যে (জুন ২০১৭) বাংলাদেশে ৯৫টি উপজেলার শতভাগ মানুষ বিদ্যুৎ–সুবিধার আওতায় চলে আসবেন। এই সময়ে দেশের আরও ৩০ লাখ গ্রাহককে নতুন সংযোগ প্রদান করা হবে। এই কর্মসূচি বাস্তবায়ন করছে পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। বিদ্যুতের এই সাফল্যের খবর বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
বৃহষ্পতিবার বিকেলে বিদ্যুৎ মন্ত্রণালয়ের সভাকক্ষে ওই সংবাদ সম্মেলনে বলা হয়, ছয়টি উপজেলার শতভাগ মানুষ বিদ্যুৎ–সংযোগের আওতায় এসেছে। আগামীকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই ছয়টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবেন।
এই উপজেলা ছয়টি হচ্ছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, নারায়ণগঞ্জের বন্দর, কুমিল্লার আদর্শ সদর, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, নরসিংদীর পলাশ ও চট্টগ্রামের বোয়ালখালী। এই উপজেলাগুলোতে গ্রিডের বিদ্যুতের পাশাপাশি কিছু পরিবার বাড়িভিত্তিক সৌরবিদ্যুৎ–ব্যবস্থার আওতায় রয়েছে। তবে বিদ্যুৎবিহীন কোনো বাড়ি এই ছয়টি উপজেলায় নেই বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
সংবাদ সম্মেলনে বলা হয়, এই ছয় উপজেলায় গ্রাহকসংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৬৫০। সরকার ‘২০২১ সালের মধ্যে সবার জন্য বিদ্যুৎ’ রূপকল্প বাস্তবায়ন করছে। এর অংশ হিসেবে এ বছরের মধ্যে দেশের ৭৬ শতাংশ গ্রাহক বিদ্যুৎ-সংযোগের আওতায় আসবে। আগামী বছরের মধ্যে বিদ্যুৎ-সংযোগের আওতায় আসা গ্রাহকের সংখ্যা হবে ৮৭ শতাংশ। ২০১৮ সালে হবে ৯৫ শতাংশ।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, সরকারের রূপকল্প বাস্তবায়ন কার্যক্রমে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা হচ্ছে আরইবির। গ্রামাঞ্চলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া তাদের দায়িত্ব। সেই লক্ষ্যে আরইবি গত এক বছরে (২০১৫-১৬) ৩৭ লাখ নতুন গ্রাহককে সংযোগ দিয়েছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় আগামী এক বছরে আরও ৩০ লাখ গ্রাহককে নতুন সংযোগ দেওয়া হবে। ৯৫টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!