1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সৃষ্টির আয়োজনে নাটক মঞ্চস্থ ও ব্যন্ড সঙ্গীত পরিবেশনা

  • আপডেট টাইম :: সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮, ৬.২৩ পিএম
  • ১০৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ জেলা শহরের জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন ‘সৃষ্টি’ সুনামগঞ্জ শিল্পকলা একাডেমিতে নাটক ‘লজ্জা’ মঞ্চস্থ করেছে। পাশাপাশি সংগঠনটির উদ্যোগে ব্যান্ড ইনভার্স টেন’র পরিবেশনা ছিল ঝমকালো। রোববার রাতে নাটক ও সঙ্গীতানুষ্টানটি নিঃশ্বাসে উপভোগ করেছেন সুধীজন। নাটকটিতে অভিনয় করেন সষ্টির নাট্যকর্মীরা।
নাট্যকর্মী সামিনা চৌধুরী মনির রচনা ও নির্দেশনায় নারীঅধিকার রক্ষা বিষয়ক নাটক লজ্জায় নারীদের সমসাময়িক নানা বিষয় উপস্থাপন করা হয়েছে। নারীদের নিয়ে সমাজের নানা অসঙ্গতি, দৃষ্টিভঙ্গি তুলে ধরে নারীদের সচেতনতার বিষয়টি সযতেœ তুলে ধরা হয়েছে নাটকটিতে। শহরের নতুন ও শিশু শিল্পীদের অসাধারণ অভিনয়ে ফুটে উঠে নারী জীবনের বঞ্চনা-শোষন-নিপীরণের চিত্র।
এদিকে নাটকের আগে সুনামগঞ্জের জনপ্রিয় ব্যান্ড ইনভার্স-টেন এর শিল্পীবৃন্দ সঙ্গীত পরিবেশন করেন। ব্যান্ডের ভোকালিস্ট এহসানুল হক মাহির কন্ঠে পরিচিত গানগুলোর সঙ্গে বাদ্যযন্ত্রে সুরের ঝংকার তোলেন ব্যান্ডের সদস্য অন্তর চন্দ্র দাস, খালেদ হাসান ও মাহফুজ আলম। শিল্পীবৃন্দ একটানা প্রায় আধা ঘন্টা সঙ্গীত পরিবেশন করে শ্রোতাদের তম্ময় করে রাখেন।
অনুষ্ঠানের শুরুতে জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুটের জীবনালেখ্য নিয়ে একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়। এতে তার জীবনের নানা দিক তুলে ধরা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি নুরুলহুদা মুকুট। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক স¤পাদক ও সুনামগঞ্জ ২৪ ডটকম এর স¤পাদক মন্ডলীর সভাপতি প্রদীপ পাল নিতাই, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও লেখক কল্লোল তালুকদার চপল, উদীচী শিল্পীগোষ্ঠীর জাহাঙ্গীর আলম,লোকদল শিল্পীগোষ্ঠির সভাপতি বিধান চন্দ্র বণিক প্রমুখ। প্রধান অতিথি আয়োজকদের পরিবেশনা প্রত্যক্ষ করে সংগঠনটিকে এক লক্ষ টাকা অনুদানের ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!