1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

পাকিস্তানে রাজনৈতিক সমাবেশে বোমা হামলায় নিহত অন্তত ৩৯

  • আপডেট টাইম :: রবিবার, ৩০ জুলাই, ২০২৩, ৮.৫৭ পিএম
  • ৬৪ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
উত্তর-পশ্চিম পাকিস্তানে একটি কট্টরপন্থী ইসলামিক দলের রাজনৈতিক সমাবেশে রবিবার বোমা বিস্ফোরণে কমপক্ষে ৩৯ জন নিহত এবং আরো কয়েক ডজন আহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। আফগানিস্তানের সীমান্তবর্তী খার শহরে ৪০০ জনেরও বেশি সদস্য এবং সমর্থক একটি তাঁবুর নিচে জড়ো হওয়ার সময় বিস্ফোরণটি ঘটে জমিয়ত উলামা-ই-ইসলাম-এফ দলকে লক্ষ্য করে।

খাইবারপাখতুনখোয়া প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী রিয়াজ আনোয়ার বলেছেন, ‘আমি নিশ্চিত করতে পারি যে হাসপাতালে ৩৯টি মৃতদেহ রয়েছে। পাশাপাশি ১২৩ জন আহত রয়েছে, যার মধ্যে ১৭ জনের অবস্থা গুরুতর।

অন্যদিকে প্রাদেশিক গভর্নর হাজি গুলাম আলিও মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিস্ফোরণস্থলের ছবিগুলোতে চারপাশে মরদেহ ছড়িয়ে-ছিটিয়ে থাকতে এবং স্বেচ্ছাসেবীদের রক্তে ভেজা ক্ষতিগ্রস্তদের অ্যাম্বুল্যান্সে তুলতে সাহায্য করতে দেখা যায়।

কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি। তবে ইসলামিক স্টেট (আইএস) গ্রুপের স্থানীয় শাখা সম্প্রতি একই রাজনৈতিক দলের বিরুদ্ধে হামলা চালিয়েছে।

গত বছর আইএস বলেছিল, তারা ওই দলটির সঙ্গে যুক্ত ধর্মীয় পণ্ডিতদের বিরুদ্ধে সহিংস হামলার পেছনে ছিল, যাদের দেশের উত্তর ও পশ্চিমে মসজিদ ও মাদরাসার বিশাল নেটওয়ার্ক রয়েছে।

জিহাদি গোষ্ঠীটি উলামা-ই-ইসলাম-এফকে একটি ধর্মীয় ইসলামিক গোষ্ঠী হিসেবে ভণ্ডামি করার জন্য অভিযুক্ত করে, যা পরবর্তী সরকার ও সামরিক বাহিনীকে সমর্থন করেছে।

২০২১ সালে আফগান তালেবান প্রতিবেশী আফগানিস্তানে ক্ষমতায় ফিরে আসার পর থেকে পাকিস্তানে হামলার তীব্র বৃদ্ধি দেখা গেছে। পাকিস্তানের স্বদেশি তালেবান গোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তান পুলিশ কর্মকর্তাসহ নিরাপত্তা কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!