1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কোটা আন্দোলনে নিহত আবু সাঈদের পরিবার পেল সাড়ে ৭ লাখ টাকার চেক শিক্ষার্থীদের রাজাকার বলিনি, আমার বক্তব্য বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী কোটা আন্দোলনের দুই সমন্বয়কের সঙ্গে সরকার পতনের আলোচনা হয় ভিপি নুরের! শিক্ষিত প্রজন্মের কাছে আমরা সম্মান চাই: বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী এমপি এভাবে রাষ্ট্রের ধ্বংস মানতে পারছি না: প্রধানমন্ত্রী আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে কোটা আন্দোলন সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : কাদের গবেষক দীপংকর মোহান্ত সুনামগঞ্জ পিটিআইয়ে সুপার হয়ে আসায় কবি লেখকদের ফুলেল শুভেচ্ছা সুনামগঞ্জে শুক্রবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শীথিল সিলেটসহ ১১ অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

ফসলরক্ষা বাঁধে অনিয়ম : ১২ মার্চ থেকে ইউএনও অফিস ঘেরাও কর্মসূচি ঘোষণা হাওর বাঁচাও আন্দোলনের

  • আপডেট টাইম :: শুক্রবার, ১০ মার্চ, ২০২৩, ১২.৩৭ পিএম
  • ১৫০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
অনিয়ম, দুর্নীতি, অব্যবস্থাপনা, নীতিমালা উপেক্ষা করে প্রকল্প গ্রহণ, অক্ষত-অল্প ক্ষতিগ্রস্ত প্রকল্পে বিপুল বরাদ্দ দিয়ে সরকারের অর্থ তছরুপ এবং বর্ধিত সময়েও ফসলরক্ষা বাঁধের কাজ শেষ করতে না পারায় সুনামগঞ্জের ১২ উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি পালন করবে সুনামগঞ্জ হাওর বাঁচাও আন্দোলন। আগামী ১২ মার্চ থেকে ঘেরাও কর্মসূচি শুরু হবে। ১২ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও শেষে জেলা প্রশাসকের কার্যালয়ও ঘেরাও করা হবে।
৯ মার্চ বৃহষ্পতিবার সন্ধ্যায় স্থানীয় সংবাদপত্রে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এই ঘেরাও কর্মসূচি ঘোষনা করেন সুনামগঞ্জ হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি ইয়াবুব বখত বহলুল ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলন। হাওর বাচাও আন্দোলনের জেলার প্রতিটি উপজেলার নেতৃবৃন্দ বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় কৃষক ও সুধীজন নিয়ে ঘেরাও কর্মসূচি পালন করবেন বলে তারা জানান।
কর্মসূচি সম্পর্কে সভাপতি ইয়াকুব বখত বহলুল বলেন, হাওরবাসীর আন্দোলনের ফলে সরকার সময়োযোগী সিদ্ধান্ত নিয়ে পিআইসির (প্রকল্প বাস্তবায়ন কমিটি) মাধ্যমে কাজ বাস্তবায়ন করছে। কিন্তু এই পিআইসিতে কৃষক থাকার কথা থাকলেও প্রশাসন, পাউবো ও স্থানীয় শীর্ষ জনপ্রতিনিধি ও একটি সিন্ডিকেট মধ্যস্বত্তভোগী দিয়ে পিআইসি আদায় করে নিচ্ছে। তারা ইচ্ছেমতো প্রকল্পের নক্সা করে বরাদ্দ বাড়িয়ে সরকারের অর্থ অপচয় করছে। তিনি বলেন, এবারও ৫৪টি হাওরের ১ হাজার ৭৮টি প্রকল্প গ্রহণ করে ২০৩ কোটি টাকার বরাদ্দ চাওয়া হয়েছে। এর মধ্যে প্রায় ৩০০ প্রকল্পই অক্ষত, অল্প ক্ষতিগ্রস্ত। এতে সরকারের বড় অঙ্কের টাকা লোপাট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। তিনি আরো বলেন, গত ১৫ ডিসেম্বর কাজ শুরু করার কথা থাকলেও কাজ শুরু হয়েছে ফেব্রুয়ারির মাঝামাঝিতে। যার ফলে নির্ধারিত ২৮ ফেব্রুয়ারি কাজ শেষ হয়নি। পরে আরো এক সপ্তাহ সময় বাড়ানো হলেও এখনো কাজ শেষ হয়নি। প্রকল্প গ্রহণে অনিয়ম ও দুর্নীতির কারণে কাজ শুরু করতে বিলম্ব ও শেষ করতে বিলম্ব হচ্ছে। এতে হাওরের ফসল ঝূকির মুখে আছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!