1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

জঙ্গিদের হুমকি উপেক্ষা করে বইমেলায় দীর্ঘলাইন

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৩, ৭.১৮ পিএম
  • ১০২ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
জঙ্গি হামলার হুমকি উপেক্ষা করে বইমেলায় আসছেন বইপ্রেমীরা। আজ শুক্রবার অন্যান্য শুক্রবারের মতোই বইমেলায় দেখা গেছে উপচে পড়া ভিড়। বইমেলার বাইরে রয়েছে দীর্ঘলাইন। বইপ্রেমীদের দীর্ঘলাইন দেখে বোঝার উপায় নেই জঙ্গি হামলার হুমকি দিয়েছে জঙ্গিরা। এদিন সকাল সাড়ে ১০টা থেকে বইমেলা এলাকায় গিয়ে এমন চিত্রই দেখা গেছে।

বইমেলার লাইনে দাঁড়িয়ে থাকা আনোয়ার উদ্দিন জঙ্গি হামলার প্রসঙ্গে বলেন, খবরটা শুনেছি। তবে এই এলাকায় যে রকম নিরাপত্তাব্যবস্থা দেখলাম তাতে ভয় লাগছে না। সব কিছু স্বাভাবিক মনে হচ্ছে।

দীর্ঘলাইনে রয়েছে শিশু-কিশোররাও। কেউ বাবা, কেউ বা-মায়ের হাত ধরে অপেক্ষা করছে বইমেলায় ঢুকতে। চোখে-মুখে তাদের মেলায় আসার উচ্ছ্বাস।

এদিকে পুলিশের পক্ষ থেকে নিরাপত্তার ব্যাপারে অভয় দেওয়া হলেও আজ বইমেলায় যাচ্ছেন না সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। পৃথক দুটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যাওয়ার কথা ছিল তাদের। দুই মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইতোমধ্যে পৃথক বার্তায় জানানো হয়েছে তারা বইমেলায় যাচ্ছেন না।

পুলিশের পক্ষ থেকে বইমেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দিয়ে পুলিশ সবাইকে অভয় দিয়ে বইমেলায় আসার আহ্বান জানিয়েছে।

মেলার নিরাপত্তা নিয়ে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের ডিসি মো. শহীদুল্লাহ সাংবাদিকদের বলেন, আমাদের নিরাপত্তায় কোনো ঘাটতি নেই। বইমেলায় যারা আসতে চান, তারা নিশ্চিন্তে আসতে পারেন। এখন পর্যন্ত পুরো এলাকা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বইমেলায় হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমিকে একটি চিঠি পাঠায় জঙ্গিরা। পরে বিকেলে চিঠিতে বোমা হামলার হুমকি বিষয়ে রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয় বাংলা একাডেমির পক্ষ থেকে।

ডায়েরিতে বলা হয়, আনসার আল ইসলামের পক্ষ থেকে একাডেমির মহাপরিচালককে চিঠি দিয়ে অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমরা আতঙ্কিত।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!