1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

তাহিরপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

  • আপডেট টাইম :: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩, ১১.১৯ পিএম
  • ৯৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আহত দেলোয়ার হোসেন (২৮) বাংলাদেশি যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
শনিবার সন্ধা সাড়ে ৬টায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের দ্বিতীয় তলায় আইসিইউতে থাকা অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানান স্বজনরা। নিহত দেলোয়ার সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত গ্রাম বুরুঙ্গা ছড়ার আব্দুর রাশীদের ছেলে। গত শুক্রবার দুপুরে দেলোয়ারের বাড়িতে অনুপ্রবেশ করে তাকে গুলি করেছিল বিএসএফ। পরে সুনামগঞ্জ-২৮ বিজিবির সহায়তায় গুরুতর আহত দেলোয়ারকে সুনামগঞ্জ সদর হাসপাতালে এবং পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল।
শনিবার সন্ধায় নিহতের পিতা আব্দুর রাশীদ ছেলে দেলোয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। এদিকে এ নিয়ে সীমান্তে উত্তেজনা বিরাজ করায় ১৪ জানুয়ারি শনিবার দুপুরে সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার বিকেলে ভারতের ১৯৩-শিলং বিএসএফ ব্যাটালিয়নের বড়ছড়া কোম্পানী হেডকোয়ার্টারের বিএসএফ সদস্যরা ২৮-বর্ডার গার্ড ব্যাটলিয়ন বাংলাদেশ (বিজিবি)’র সুনামগঞ্জের তাহিরপুরের টেকেরঘাট সীমান্তের মেইন পিলার ১১৯৯ এর থ্রি-এস সাব পিলার সংলগ্ন বুরুঙ্গা ছড়া সীমান্তে ডুকে পড়ে। তারা নিহত যুবক দেলোয়ারের বসত বাড়িতে অনুপ্রবেশ করে তাকে মারধর করে এক পর্যায়ে কোমরের পিছনে গুলি করে। গুরুতর আহত অবস্থায় তাকে চিকিৎসার জন্য প্রথমে সুনামগঞ্জ ও পরে সিলেটে নিয়ে যাওয়া হয়েছিল। সিলেটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
সুনামগঞ্জ-২৮ বিজিবির অধিনায়ক লে. ক. মাহবুবুর রহমান জানান, বিএসএফের এক সদস্যের গুলিতে দেলেয়ার আহত হন। তাকে চিকিৎসার জন্য তাৎক্ষণিকভাবে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নেয়ার পর অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ওই দিন সন্ধ্যায় সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছিল। শনিবার তার অপারেশন সম্পন্ন হয়। পরে তাকে আইসিইউতে নেয়ার পর আজ সন্ধ্যায় মারা যান। আমরা তাকে সুনামগঞ্জ ও সিলেট পর্যন্ত দ্রুত চিকিৎসার জন্য পাঠিয়েছিলাম।
তিনি আরো জানান, শনিবার বেলা ১২টার দিকে টেকেরঘাট সীমান্তের বড়ছড়া শুল্ক ষ্টেশনে শুন্য রেখা ( জিরো লাইন) বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে। বিএসএফ সদস্য কতৃক বাংলাদেশ অভ্যন্তরে অনুপ্রবেশ করে গুলি বর্ষণে এক নাগরিক আহত ও অপর এক মহিলাকে পিটিয়ে আহত করার ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ ও তদন্ত দাবি করা হয়েছে বলে তিনি জানান। আমরা এ ঘটনায় বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডারকে অবহিত করেছি এবং জড়িত বিএসএফ সদস্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য দাবি জানিয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!